বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

নাটোর-৪ আসনে মহাজোটের প্রার্থী চায় জাতীয় পার্টি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮
  • ৫৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর প্রতিনিধি: আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ৩০০ আসনে  প্রার্থী তালিকা চূড়ান্ত করেছেন এমন সংবাদ বিভিন্ন জাতীয় গণমাধ্যমে ইতোমধ্যে প্রচার হয়েছে। এর মধ্যে বর্তমান সংসদে জাতীয় পার্টির সরাসরি ৩৪ জন সদস্য রয়েছেন।

মহাজোটের শরিক হিসেবে এরশাদ এই ৩৪ জনের সঙ্গে আরও ৩৬ জন মিলিয়ে ৭০টি আসন আওয়ামীলীগের কাছে চান বলেও জানিয়েছে জাতীয় পার্টির নির্ভরযোগ্য মাধ্যম। এই ৭০টি আসনে নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনকেও নির্দিষ্ট করে রেখেছেন এরশাদ। আর এই আসনে প্রার্থী হিসেবে মনোনয়ন তালিকায় রয়েছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, জেলা কমিটির সাধারণ সম্পাদক ও বড়াইগ্রাম উপজেলা কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি অধ্যাপক আলাউদ্দিন মৃধা ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি আবুল কাশেম সরকার।

তবে আবুল কাশেম সরকার ২০০১ এর অষ্টম জাতীয় নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় ২০০০ সালে জাতীয় পার্টি ত্যাগ করে বিএনপিতে যোগদান করেন এবং ওই সময়ে মনোনয়ন না পাওয়ায় পরবর্তীতে ২০০৭ সালে আবারও জাতীয় পার্টিতে ফিরে আসেন। সাবেক ওই এমপি’র এই মানসিকতাকে নেতিবাচক হিসেবে দেখছেন কেন্দ্রীয় নেতারা। যার ফলে মনোনয়ন তালিকায় তার নাম থাকলেও জাতীয় পার্টির স্থানীয় রাজনীতিতে ত্যাগ ও সাংগঠনিক তৎপরতাকে বিচার-বিশ্লেষণ করে মনোনয়ন ভাগ্যে অধ্যাপক আলাউদ্দিন মৃধার নামটিই তালিকার শীর্ষে রয়েছে বলে জানিয়েছে নির্ভরযোগ্য সূত্র।

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রেস এন্ড পলিটিক্যাল সেক্রেটারী সুনীল শুভ রায় জানান, আগামী নির্বাচনে ১০০টি আসনের কথা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানানো হয়েছে। একইসঙ্গে ক্ষমতায় এলে সরকার গঠনে জাপার ১০ থেকে ১২ জনকে মন্ত্রী করারও প্রস্তাব রয়েছে। তবে পার্টির কেন্দ্রীয় নেতারা মনে করেন, ১০০টি চাইলেও জাতীয় পার্টি সেখানে ৭০টির বেশী আসন পাবেন না।

নাটোর-৪ নির্বাচনী এলাকার জনগণ অর্থাৎ গুরুদাসপুর ও বড়াইগ্রাম উপজেলাবাসীর কাছে এই আসনটি এখন আলোচনার কেন্দ্র বিন্দু।  কেননা, এই আসনে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস নানা ভাবে বিতর্কিত হয়েছেন। আবার এই আসনে প্রার্থী মনোনয়ন প্রত্যাশা করছেন বড়াইগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, গুরুদাসপুর পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ আলী মোল্লা সহ ৪ জন আওয়ামীলীগ নেতা। এদিকে বিভিন্ন গণমাধ্যমে দেশের বিভিন্ন আসনের আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীর নাম প্রকাশ হলেও সেখানে নাটোর-৪ আসনের কথা বলা হয়নি। তাই এই সূত্র ধরে নাটোর-৪ আসন মহাজোট প্রার্থী মনোনয়ন পেতে পারে বলে অনেকটাই আশাবাদী জাতীয় পার্টি।

নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে শিল্পপতি আলাউদ্দিন মৃধা জানান, ১৯৮৬ সালের প্রতিষ্ঠাকাল থেকেই জাতীয় পার্টির রাজনৈতিক কর্মকান্ডের তিনি নেতৃত্ব দিয়ে আসছেন। বর্তমানে তিনি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য। এছাড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা কমিটির সভাপতি। ১৯৯০ সালে জাতীয় পার্টি ও ২০০৮ সালে মহাজোট থেকে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেন। দুই তরফায় নির্বাচনে অংশ নেয়া সহ মহাজোটের বিভিন্ন রাজনৈতিক কর্মকান্ড ও সামাজিক কর্মকান্ডে অংশ নেয়ার কারণে তিনি স্থানীয় পর্যায়ে ব্যাপকভাবে পরিচিতি লাভ করেছেন। এছাড়া রোহিঙ্গা প্রত্যাবশানে তিনি প্রধানমন্ত্রীর লক্ষ্য বাস্তবায়নে ব্যাপক সহযোগিতা করেছেন। তিনি আরও বলেন নাটোর-৪ আসনের নির্বাচনী এলাকার চলমান রাজনৈতিক প্রেক্ষাপট সম্পর্কে মহাজোট প্রধান ও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা যথেষ্ঠ অবগত রয়েছেন। যার কারণে তিনি আশা করছেন মহাজোট থেকে এ আসন জাতীয় পার্টিকে দিবেন এবং সে হিসেবে তিনি এ আসনে মনোনয়ন পাবেন বলে আতœবিশ্বাস রেখেছেন।

এই আসনের জাতীয় পার্টির থেকে মনোনয়ন প্রত্যাশী আরেক নেতা আবুল কাশেম সরকার জানান, পার্টির চেয়ারম্যান ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ এই আসনের তালিকায় তার  নাম রেখেছেন। এক্ষেত্রে কেন্দ্র যেভাবে চিন্তা করে সে মতে তিনি নির্বাচনে অংশ নিতে প্রস্তুত রয়েছেন বলে তিনি জানান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com