শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

নাটোরে প্রাণের আম সংগ্রহ শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৪ জুন, ২০১৮
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর প্রতিনিধি: ৬০ হাজার মেট্রিকটন আম কেনার লক্ষ্যমাত্রাকে সামনে রেখে আম সংগ্রহ শুরু করেছে নাটোরের একডালায় অবস্থিত প্রাণ এগ্রো লিমিটেড। তারা চলতি মৌসুমে কৃষকদের কাছ থেকে শতকোটি টাকার আম কিনছে। প্রাণ এগ্রো লিমিটেড কারখানায় এসব আম প্রক্রিয়াজাত করণের মাধ্যমে ম্যাংগো ড্রিংক, ম্যাংগো বার ও জেলি সহ বিভিন্ন উৎপাদিত খাদ্য সামগ্রী বাংলাদেশে বিপণন পাশাপাশি বিশ্বের ১৩৪টি দেশে রফতানিও করা হচ্ছে।

সোমবার দুপুরে প্রাণ কারখানার মান ভবন মিলনায়তনে আয়োজিত মত বিনিময় সভায় এসব তথ্য জানানো হয়। মত বিনিময় সভায় প্রাণ এগ্রো লিঃ এর ডেপুটি জেনারেল ম্যানেজার হযরত আলী বলেন, নাটোরে প্রাণ এর কৃষি ভিত্তিক শিল্পকারখানা গড়ে উঠার কারণে সরাসরি প্রায় সাত হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে। আমের মৌসুমে বাড়তি আরও দুই থেকে তিন হাজার শ্রমিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়। এসব শ্রমিকের প্রায় ৯০ শতাংশ নারী।

মত বিনিময় সভায় প্রাণ এগ্রো বিজনেস লিঃ এর সিনিয়র ম্যানেজার মোঃ কামরুজ্জামান জানান, নাটোর, রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নওগাঁ, দিনাজপুর, মেহেরপুর ও সাতক্ষীরায় প্রায় ১৬হাজার চুক্তিবদ্ধ আমচাষীর কাছ থেকে আম সংগ্রহ করা হচ্ছে। আমচাষীদের সহযোগিতার জন্য উন্নত মানের চারা বিতরণ ও প্রশিক্ষণ কার্যক্রমও অব্যাহত আছে। চলতি মৌসুমে ৫০ হাজার আমের চারা বিতরন করা হবে বলে সভায় জানানো হয়।

মত বিনিময় সভায় প্রাণ-আরএফএল গ্রুপের এজিএম কেএম জিয়াউল হক, কারখানার সিনিয়র ম্যানেজার (এ্যাডমিন) মোঃ আব্দুল কাদের এবং নাটোরে কর্মরত বিভিন œসংবাদ মাধ্যমের কর্মীরা অংশগ্রহণ করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com