রবিবার, ০৫ মে ২০২৪, ০১:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য

নতুন লক্ষ্য ঠিক পাকিস্তানের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৪ জুন, ২০১৭
  • ১০২ বার পড়া হয়েছে
মেঘের আনাগোনা বার বার। ছবি: রয়টার্স

বাংলা৭১নিউজ ডেস্ক: আজ রোবার বারবার অনাহূত অতিথি হয়ে হাজির হচ্ছে বৃষ্টি। বারবার ডাকওয়ার্থ-লুইস পদ্ধতির আশ্রয়ও নিতে হচ্ছে। ৪৮ ওভারে ৩ উইকেটে ৩১৯ রান তুলেছিল ভারত। পাকিস্তানের ব্যাটিং শুরুর আগে ৪৮ ওভারে লক্ষ্য ঠিক করা হয়েছিল ৩২৪ রান। আরেক দফা বৃষ্টিতে এখন নতুন লক্ষ্য ৪১ ওভারে ২৮৯ রান। ৬ ওভারে বিনা উইকেটে ২৭ রান তুলেছে পাকিস্তান। আবারও যে লক্ষ্য বদলাবে না, বলা কঠিন। এজবাস্টনের ঝকঝকে রোদ দেখে বিভ্রান্ত না হওয়াই ভালো!

পাকিস্তান ঠিক পথেই শুরু করেছে। যদিও তাদের তুলনামূলক তরুণ ও অনভিজ্ঞ ব্যাটিং লাইনআপের জন্য কঠিন এক পরীক্ষা অপেক্ষা করছে। ভারতের ব্যাটসম্যানদের পাল্টা জবাব কি দিতে পারবে পাকিস্তানের ব্যাটসম্যানরা?

ভারত-পাকিস্তান লড়াই মানে একসময় ছিল পাকিস্তানি পেস বনাম ভারতীয় ব্যাটিং। ছবিটা অনেকটাই বদলে গেছে এখন। পাকিস্তানের সেই পেস আক্রমণ আর নেই, উইকেটও এখন রানপ্রসবা। সেই যন্ত্রণা আজ ভালোমতোই টের পেলেন পাকিস্তানি বোলাররা। ভারতের প্রত্যেক ব্যাটসম্যানই আজ রীতিমতো ‘নির্যাতন’ করেছেন পাকিস্তানি বোলারদের। রোহিত শর্মাই কেবল রানের চেয়ে বল খেলেছেন বেশি। ১১৯ বলে ৯১। ৬৫ বলে ৬৮ শিখর ধাওয়ানের। ২৫তম ওভারে ধাওয়ান ফেরার আগে উদ্বোধনী জুটিতেই এসেছে ১৩৬ রান।

শুরুর এই ভিত্তির ওপর দাঁড়িয়ে এরপর চড়াও হলেন বাকিরা। রোহিত রান আউটের শিকার হয়ে সেঞ্চুরি বঞ্চিত হলেন। তবে তার প্রভাব পড়ল না ম্যাচে। কোহলি ৬৮ বলে ৮১ রানে অপরাজিত থাকলেন। যুবরাজ ৩২ বলে ৫৩ করে বোঝালেন বুড়ো হাড়ের ভেলকি। শেষ ওভারের প্রথম তিন বলে তিন ছক্কা হাঁকানো হার্দিক পাণ্ডিয়া ৬ বলে ২০ রানে অপরাজিত থেকে বোঝালেন, ধোনি বিদায় নিলেও শেষের ঝড় তোলার সমস্যায় ভুগতে হবে না ভারতকে।

শেষ ৪ ওভারেই ভারত তুলল ৭২ রান। না হলে এক সময় চাপে ফেলে দিয়েছিল পাকিস্তানি বোলাররা। এই ম্যাচে বোলারদের একমাত্র সাফল্য সেই কয়েকটি ওভারই। দুই বোলার মাঠ ছেড়ে বেরিয়েই গেলেন, মাঠে যন্ত্রণায় কাতর ছিলেন। সেই যন্ত্রণা পাকিস্তানের বোলারদের সবার মুখেই ছিল স্পষ্ট।
এর মধ্যে আমির অবশ্য বেশ ভালো বোলিং করছিলেন। ৮.১ ওভারে দিয়েছেন ৩২ রান। তবে ওয়াহাব রিয়াজের ওভার শেষ না করে বের হওয়াটা কারও কারও মনে হতে পারে যেন লড়াই থেকে পালিয়ে বাঁচা।

ম্যাচে আরও বেশ কয়েকবার বৃষ্টি বাগড়া দিতে পারে। পাকিস্তানকে রান তাড়া করতে গিয়ে তাই এই ব্যাপারটিও মাথায় রাখতে হচ্ছে। ৩০ ওভারে নেমে এলে তাদের নতুন লক্ষ্য হবে ২২৯। ২০ ওভারে নেমে এলে লক্ষ্য হবে ১৭৩। কমপক্ষে ২০ ওভার না হলে খেলা পরিত্যক্ত। এরই মধ্যে একটি ম্যাচ দেখেছে এমন পরিণতি।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com