রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩ মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে

নওয়াজ শরীফের রাজনৈতিক জীবনের অবসান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ১০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: পাকিস্তানের পদচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ আর কোনো দিন সংসদ সদস্য হতে পারবেন না। এ ঘোষণা দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালত আজ (শুক্রবার) সংবিধানের ৬২ (১) (এফ) ধারায় এ রায় ঘোষণা করেছে। ওই ধারায় বলা হয়েছে, একজন সংসদ সদস্যের জন্য সত্যবাদী ও বিশ্বস্ত হওয়া বাধ্যতামূলক। পাঁচ বিচারপতির একটি বেঞ্চ এ রায় ঘোষণা করেছে।

আজকের এ রায়ের মধ্যদিয়ে কার্যত নওয়াজ শরীফের রাজনৈতিক জীবনের অবসান ঘটলো। এর আগে দুর্নীতির মামলায় দেওয়া আদালতের রায়ে তিনি প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানের পদ ছাড়তে বাধ্য হয়েছেন।

পাকিস্তানের বিভিন্ন সূত্র জানিয়েছে, আজকের রায়ের ফলে নওয়াজ শরীফ আর কোনো দিন রাষ্ট্রীয় ও সরকারি প্রতিষ্ঠানের কোনো পদে থাকতে পারবেন না।

আজকের রায়ের প্রতিক্রিয়ায় দেশটির তথ্য প্রতিমন্ত্রী ও ক্ষমতাসীন মুসলি লীগ-এন’র নেত্রী মারিয়াম আওরঙ্গজেব বলেছেন, এটি ষড়যন্ত্রমূলক রায়। এ রায় কৌতুক ছাড়া আর কিছুই নয়। আলী বাবা ও চল্লিশ চোরের ষড়যন্ত্রে এ রায় দেওয়া হয়েছে। এখন পর্যন্ত নওয়াজ শরীফের বিরুদ্ধে কোনো অভিযোগই প্রমাণিত হয় নি বলে তিনি দাবি করেন।সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com