বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা

ধুমপানে উৎসাহিত করার প্রতিবাদে মানববন্ধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১১ মার্চ, ২০১৮
  • ১৫৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,সিলেট অফিস: সিলেট প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বিড়ি ভোক্তা সংগঠন। নিম্ন আয়ের শ্রমজীবি মানুষ, বিড়ি ধুমপানে অভ্যস্ত, খরচ বাড়িয়ে বিড়ি ধুমপান হতে বিরত রেখে সিগারেট ধুমপানে উৎসাহিত করার প্রতিবাদে আজ রোববার এ মানববন্ধন অনুষ্টিত হয়।
মানববন্ধনে সংগঠনের সভাপতি মো. শাহাজাহান মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. সেলিম আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন সদস্য হাসেম আলী, মোতালেব, বশির উদ্দিন, মশিয়ার রহমান, কুতুব উদ্দিন, আলাল উদ্দিন, কবির হোসেন, আব্দুর রহিম, শাহাজাহান মিয়াসহ বিপুল সংখ্যক বিড়ি ভোক্তা উপস্থিত ছিলেন।

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, আমরা দিনমজুর তাই সামান্য অর্জিত টাকা দিয়ে কোন রকম সংসার চলে। সেজন্য বেশী দাম দিয়ে সিগারেট কিনে ধুমপান আমাদের পক্ষে সম্ভব নয়। কিন্তু বিড়ির উপর অতিরিক্ত ভ্যাট বসিয়ে আমাদের স্বল্পমূল্যে বিড়ি ধুমপান থেকে বিরত রেখে সিগারেট ধুমপানে উৎসাহ দেওয়া হচ্ছে।

অর্থমন্ত্রী গত বাজেটে তার বক্তব্যে বলেছিলেন দু বছরের মধ্যে বিড়ি শিল্পকে উৎখাত করা হবে। কিন্তু এ বক্তব্য নিয়ে সাধারণ শ্রমজীবি বিড়ি ভোক্তারা আতঙ্কে পড়ে। তাই বিড়ি ভোক্তারা অর্থমন্ত্রীর প্রতি দাবি রেখে তা প্রত্যাহারের জন্য মানববন্ধন থেকে জোর দাবি জানান।

সাথে সাথে ভারতের ন্যায় বাংলাদেশেও বিড়ি শিল্পকে কুটির শিল্পে ঘোষণার দাবি জানান বক্তারা আরো বলেন, আগামী বাজেটে বিড়ির উপর কোন প্রকার ভ্যাট না বসানোর দাবি জানান। যাতে কম দামে আমরা বিড়ি কিনে ধুমপান করতে পারি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com