বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু

ধরা পড়লো ৫ মণ ওজনের শাপলাপাতা মাছ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ৫৭ বার পড়া হয়েছে

পটুয়াখালীর কলাপাড়ায় একটি মাছ বাজার থেকে ৫ মণ ওজনের একটি শাপলাপাতা মাছ জব্দ করেছে বনবিভাগ। মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল ৮টায় কলাপাড়া পৌরশহরের বাজার থেকে মাছটি জব্দ করা হয়। এসময় মাছটি এক নজর দেখতে ভিড় জমায় উৎসুক জনতা।

স্থানীয় ও বন বিভাগ সূত্রে জানা যায়, সোমবার রাতে মহিপুর মৎস্য বন্দর থেকে এক মাছ ব্যবসায়ী মাছটি কলাপাড়া বাজারে বিক্রি করতে নিয়ে আসেন। সকালে বন বিভাগের লোকজন দেখে তিনি সটকে পড়েন।

 

কলাপাড়া উপজেলা বন কর্মকর্তা আবদুস সালাম বলেন, শাপলাপাতা মাছ ধরা এবং বিক্রি সম্পূর্ণ অবৈধ। বন্যপ্রাণি সংরক্ষণ ও নিরাপত্তা আইনে মাছটি জব্দ করা হয়েছে। আমাদের অভিযান চলছে, একটি ছাড়া আর কোনো মাছ পাওয়া যায়নি।

তবে শাপলাপাতা মাছ ধরা যে অবৈধ তা অনেক জেলে ও মৎস্য ব্যাবসায়ী এখনো জানেন না। তাই আমরা অভিযানের সঙ্গে সঙ্গে মাইকিং করছি, যাতে পরবর্তীতে আর কেউ শাপলাপাতা মাছ না ধরে।

 

জব্দকৃত মাছটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের নির্দেশক্রমে পুড়িয়ে মাটিচাপা দেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলা৭১নিউজ/পিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com