রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

দৌলতদিয়ায় তৈরি হচ্ছে পশুবাহি গাড়ির লম্বা সাড়ি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২১ আগস্ট, ২০১৭
  • ১৬৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ নজরুল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে থাকা ১৮ টি ফেরির মধ্যে ৬ টি ফেরি বিকল হয়ে মেরামতে আছে প্রায় পনের দিন। কোরবানির ঈদের বাকি আর মাত্র ৯/১০ দিন দক্ষিন অঞ্চলের ২১ জেলা পশু বাহি গাড়ি এই রুট দিয়ে ঢাকা চিটাগাংসহ বিভিন্ন স্থানে যায় ফেরি সংকট আর তীব্র ¯্রােতের কারনে দৌলতদিয়া ঘাটে ট্রাক, যাত্রিবাহি বাসের সাথে পশুবাহি গাড়ির লম্বা সাড়ি তৈরি হচ্ছে। আর কর্তৃপক্ষ বলছে বিকল হওয়া ফেরি ফিরবে বহরে যোগ হবে আরও কিছু ফেরি কমবে মানুষের ভোগান্তি।
রোরো ফেরি (বড়) বীরশ্রেষ্ঠ রুহুল আমিন, আমানত শাহ, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ও বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান, কেটাইপ ফেরি কুমারী বিকল হয়ে ভাসমান কারখানায় রয়েছে প্রায় পনের দিন এর উপর শনিবার বিকেলে মাধবী লতা বিকল হয়ে পড়ে। দৌলতদিয়ায় চারটি ঘাটের মধ্যে তিনটি সচল থাকলেও চলছে জোরাতালি দিয়ে আর তীব্র ¯্রােতে ফেরি ঘাটে আসতে স্বাভাবিকের চেয়ে দিগুন সময় লাগছে। এতে লম্বা হচ্ছে যানবাহনের সাড়ি। রবিবার বিকেল সাড়ে চারটা পর্যন্ত দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে কেকেএস সেভ হোম পর্যন্ত প্রায় চার কিলোমিটার এলাকায় পশুবাহি গাড়িসহ আটকা পড়ে ছয় শতাধিক যানবাহন।

NAZRUL ISLAM6----------

জিনাহদহ থেকে ছেরে আসা ট্রাক (ঝিনাইদহ-ট ১১-০৮৫০ ) এর গরু ব্যাবসায়ী নয়ন প্রামানিক জানান তিনি একটি ট্রাকে করে ১২ টি গরু নিয়ে বিক্রির জন্য চিটাগাং নিয়ে যাচ্ছেন,দৌলতদিয়া ঘাটে তীব্র জানজটের কারনে ৩ থেকে ৪ ঘন্টা আটকে থাকতে হচ্ছে গরুগুলো গরমে অসুস্থ্য হয়ে শুয়ে পড়ছে। অনেকের আবার নষ্ট হচ্ছে কাচামাল।
আর ওই ট্রাকের চালক হালিম সর্দার জানান, দৌলতদিয়া ঘাটে ঘন্টার পর ঘন্টা এভাবে পশু নিয়ে গরমের মধ্যে বসে থাকলে অসুস্থ্য হবে গরু মারাও যেতে পারে এতে গরু ব্যাবসায়ী ওখামারীরা লোকসানে পড়বে।
যাত্রীরা জানান বিআইডব্লিটিসি যদি জরুরী ভিত্তিতে ফেরি না বাড়ায় তবে দুই একদিনের মধ্যে ভোগান্তি আরো বাড়বে। ঈদের এখনও প্রায় দুই সপ্তাহ বাকি তাই ঘাটের যে জানজট আর কয়েকদিন পরতো মানুষের দুঃখের শেষ থাকবে না।
চালকরা আরো জানান, ঘাট কর্তৃপক্ষ নজর না দিলে ব্যঘাত ঘটবে যাত্রী পারাপারে এখানে বসে থেকে সকলের খাবার দাবার, প্রসাব পায়খানাসহ বিভিন্ন সমস্যা হচ্ছে। সময় নষ্ট হচ্ছে চার থেকে পাচ ঘন্টা।
বিআইডব্লিটিসির দৌলতদিয়া ঘাটের লাইন সুপার ভাইজার আব্দুল জলিল জানান, এই রুটে বর্তমানে ১২ টি ফেরি দিয়ে ৩ টি ঘাটের মাধ্যমে পারাপার করা হচ্ছে, ঈদের আগের বিকল হওয়া ফেরি বহরে যুক্ত হবে তাছারা আরো কিছু ফেরি যুক্ত হওয়ার কথা রয়েছে। এতে ভোগান্তি কমবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com