বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন

দেশের সকল উপজেলায় বিআরটিসি বাস চালু করা হবে : সড়ক পরিবহন মন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৪৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সংসদ প্রতিবেদক: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের সকল উপজেলায় বিআরটিসি বাস চালু করা হবে।

তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য মাহফুজুর রহমানের এক প্রশ্নের জবাবে আরো বলেন, ‘বর্তমানে দেশের ৩১টি জেলার ও ৭৮টি উপজেলায় বিআরটিসির বাস চলাচল করছে।’
মন্ত্রী বলেন, বিআরটিসির বাস বহরে মোট ১ হাজার ৫৩৮টি বাস রয়েছে। এরমধ্যে ৯৯৪টি বাস চালানোর উপযোগী।

সরকারি দলের সদস্য দিলারা জামানের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সারাদেশে নিবন্ধিত যানবাহনের সংখ্যা ২৮ লাখ ৯৫ হাজার ৬৬৫টি। এরমধ্যে মোটর সাইকেলের সংখ্যা ১৭ হাজার ২৬ হাজার ৯৯৪টি।

মন্ত্রী বলেন, ১০ বছরের অধিক সময় ধরে ফিটনেসবিহীন যানবাহনের রেজিস্ট্রেশন স্থগিতের কার্যক্রম চলমান রয়েছে।

সরকারি দলের সদস্য বেগম ওয়াসিকা আয়শা খানের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, উপ-আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির অংশ হিসেবে বাংলাদেশ, ভূটান, ভারত ও নেপালের মধ্যে যাত্রী ও পণ্যবাহী এবং ব্যক্তিগত যান চলাচলের জন্য ২০১৫ সালের ১৫ জুন ভূটানের রাজধানী থিম্পুতে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ইতোমধ্যে বাংলাদেশ, ভারত ও নেপাল চুক্তিটি অনুসমর্থন করেছে।

তিনি বলেন, বর্তমান সরকার ভারতের সঙ্গে যোগাযোগ ব্যবস্থার উন্নতির লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে ভারতের সঙ্গে ৪টি রুটের মাধ্যমে মোটরযান চলাচল করছে।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com