শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী আজ তাপমাত্রা আরও বাড়তে পারে কোটি টাকার মাদকসহ সংগীত শিল্পী এনামুল কবির আটক নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ১৫ বাগেরহাটে ট্রাকচাপায় ৩ ভ্যানযাত্রী নিহত কেকেআরের ২৬১ রান টপকে পাঞ্জাবের অনবদ্য এক জয় অনিয়মের মাধ্যমে নামজারি অনুমোদন, বেতন কমলো এসিল্যান্ডের সীমান্ত স্কয়ারে মোবাইলের দোকানে আগুন শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে আওয়ামী লীগ নয়, ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি শেরে বাংলা এ কে ফজলুল হক ছিলেন গণমানুষের নেতা: রাষ্ট্রপতি দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী ইসলামী ব্যাংক নোয়াখালী জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০০ পিস ইয়াবাসহ গৃহবধূ গ্রেপ্তার : কারাগারে প্রেরণ সাঁথিয়ায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও: গ্রেফতার ৩ বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ নির্বাচনে হস্তক্ষেপ ঠেকাতে প্রতিমন্ত্রী পলকের বিরুদ্ধে ব্যবস্থা চেয়ে রিট মানিকগঞ্জে ছুরিকাঘাতে যুবক নিহত ফুটপাত দখল করে গড়ে ওঠা শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ

দু-একজন শপথ নেয়ায় বিএনপির ক্ষতি হবে না : ড. মোশাররফ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৭ এপ্রিল, ২০১৯
  • ৪৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দলের সিদ্ধান্তের বাইরে দু-একজন শপথ নিলে তাতে দলের কোনো ক্ষতি হবে না। বিএনপি বটগাছের মতো দু-একটা পাতা ঝরলে তাতে কিছু যায় আসে না।

শনিবার (২৭ এপ্রিল) বেলা ১১টায় রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের সমাধিতে জাতীয়তাবাদী তাঁতীদলের নতুন কমিটি গঠন উপলক্ষে পুষ্পার্ঘ অর্পণ শেষে তিনি একথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, বিএনপিকে চাপে রাখার জন্যই আমাদের নেত্রীকে কারাগারে রাখা হয়েছে। জামিনযোগ্য মামলা হওয়া সত্ত্বেও একদিকে জামিন দিচ্ছে, অন্যদিকে অন্য মামলা দিয়ে তাকে কারাগারে আটকে রাখা হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন যে বিএনপিকে চাপে রাখা হচ্ছে না। এটা জনগণ বিচার করবে, জনগণের চোখের সামনে পরিষ্কার এই সরকার একতরফাভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য বিরোধীদলের ওপর বিভিন্ন ধরনের চাপ দিয়ে যাচ্ছে। বিএনপির ওপরে বিভিন্ন ধরনের চাপ সৃষ্টি করছে।

দলীয় আনুগত্যের বাইরে গিয়ে বিএনপির নির্বাচিতরা কেন শপথ নিচ্ছেন- এমন প্রশ্নের জবাবে সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি একটা বড় বটগাছ এখান থেকে দু-একটা পাতা ঝরে গেলে কিছু আসে যায় না। আমাদের অতীত ইতিহাসে এরকম আছে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবরণের পরে আবদুল মতিন এবং প্রেসিডেন্টের কেবিনেটের ডাকসাইটের মন্ত্রীরা এই বিএনপি ভাঙার চেষ্টা করেছিল, তারা পারে নাই। এরপর ওয়ান-ইলেভেনের সময় চেষ্টা করেছিল, সফল হয় নাই। অতএব দু-একজন শপথ নিল কি নিল না, এটা এত বড় দলের জন্য তেমন কোনো বিষয় না। দলের সিদ্ধান্তের বাইরে কেউ কোনো পদক্ষেপ নিলে দল গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেবে।

এ সময় তিনি দলীয় সিদ্ধান্তের বাইরে শপথ নেয়াকে দুঃখজনক বলেও অভিহিত করেন।

বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট মাহফুজউল্লাহর মৃত্যুর খবরে তিনি বলেন, মাহফুজউল্লাহকে হারিয়ে জাতির অনেক বড় ক্ষতি হয়ে গেল। এই ক্ষতি কী দিয়ে পূরণ হবে তা আমি জানি না।

প্রবীণ এই সাংবাদিকের মৃত্যুতে বিএনপির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন- তাঁতি দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক বাহা উদ্দিন বাহার, ড. কাজী মনিরুজ্জামান, আব্দুল মতিন চৌধুরী, শেখ মো. ইউনুস, জাহাঙ্গীর আলম মিয়াজী, মো. সহিদ উল্লাহ, মো. গোলাম মাওলা খান বাবলু, মঞ্জুর মোরশেদ চৌধুরী, মো. বাশারুল আলম কামাল, মো. রেজাউল ইসলাম, ফয়েজ আহমেদ দৌলত, গোলাপ মঞ্জুর, জে এম আনিস, জাকির হোসেন লিটন, ফিরোজ কিবরিয়া, মুস্তাফা কামাল হাওলাদার, মো. ছিদ্দিক, ইছাহক আলী, কাজী মো. রেজাউল করিম ও সাখাওয়াত হোসেন আশিক প্রমুখ।

বাংলা৭১নিউজ/এস.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com