রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

দুর্নীতি মামলায় লালুর কারাদণ্ড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৬ জানুয়ারী, ২০১৮
  • ১০৩ বার পড়া হয়েছে
সাবেক মুখ্যমন্ত্রী ও আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব

বাংলা৭১নিউজ ডেস্ক: ভারতের বিহার রাজ্যে পশুখাদ্য দুর্নীতি মামলায় রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবকে সাড়ে তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত। এর পাশাপাশি তাকে পাঁচ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।
আরজেডি প্রধান লালু প্রসাদ যাদবের ছেলে তেজস্বী যাদব ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে যাবেন বলে ঘোষণা করেছেন। তিনি বলেছেন, ‘আইনি যে প্রক্রিয়া আছে তা সবাইকে পালন করতে হবে। পদ্ধতির বাইরে কেউ নেই। আমরা এর বিরুদ্ধে হাইকোর্টে আবেদন জানাবো। সুবিচারের ওপরে আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে।’
অন্যদিকে, আজ সন্ধ্যায় লালুপ্রসাদ যাদবের এক টুইটার বার্তায় প্রকাশ, তিনি কেন্দ্রীয় বিজেপি সরকারকে কটাক্ষ করে বলেছেন, বিজেপি’র খুব সাধারণ নিয়ম আছে- হয় আমাদের অনুসরণ করো, নইলে আমরা আপনাকে ঠিক করবো। তিনি সামাজিক ন্যায়বিচার, সম্প্রীতি ও সমতার জন্য খুশির সঙ্গে জীবনও দিতে পারেন বলে জানিয়েছেন।
আজ (শনিবার) কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই আদালতে লালুপ্রসাদ যাদব ছাড়াও আরও সাতজনকে একই সাজা দিয়েছেন বিচারক শিবপাল সিং।
পশুখাদ্য কেলেঙ্কারিতে আরজেডি প্রধানের বিরুদ্ধে মোট ছ’টি মামলা দায়ের হয়। এটি ছিল দ্বিতীয় মামলা। তার বিরুদ্ধে অভিযোগ, ১৯৯১ থেকে ১৯৯৪ সালের মধ্যে তৎকালীন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের নেতৃত্বে পশুখাদ্য কেনার নাম করে ভুয়া নথির মাধ্যমে দেওঘর ট্রেজারি থেকে ৯০ লাখ টাকা তোলা হয়।
এর আগে পশুখাদ্য দুর্নীতি মামলায় চাইবাসা ট্রেজারি থেকে ভুয়ো বিল দেখিয়ে ৩৭ লাখ ৫০ হাজার টাকা তুলে নেয়ার দায়ে ২০১৩ সালে দোষী সাব্যস্ত হয়েছিলেন লালুপ্রসাদ যাদব। সেসময় তার ৫ বছরের কারাবাস এবং ২৫ লাখ টাকা জরিমানা করে আদালত। কিন্তু দু’মাস পর ওই মামলায় সুপ্রিম কোর্ট তার জামিন মঞ্জুর করে। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com