রবিবার, ০৫ মে ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

দুদককে ব্যবস্থা না নিতে আমির খসরুর আবেদন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১০ সেপ্টেম্বর, ২০১৮
  • ১১৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: হাইকোর্টে রিট নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনো ধরনের ব্যবস্থা না নিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে আবেদন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।
আজ সোমবার সকালে দুদকের পরিচালক কাজী শফিকুল আলম বরাবর একটি চিঠিতে এ  আবেদন জানান তিনি। বিষয়টি নিশ্চিত করে জানান প্রণব কুমার ভট্টাচার্য।
এরআগে গত ৫ই সেপ্টেম্বর দুদকে হাজির হয়ে দেয়া নোটিশ চ্যালেঞ্চ করে হাইকোর্টে এক রিট আবেদন করে আমির খসরু মাহমুদ চৌধুরী। তবে ৫ই সেপ্টেম্বর তার আবেদনটি কার্য তালিকা থেকে বাদ করে দেয় হাইকোর্ট। আদালত আবেদন শুনতে অপারগতা প্রকাশ করায় কার্য তালিকা থেকে বাদ দেয়ার পর অন্য আদালতে তিনি আবার শুনানির জন্য আবেদন করেন। এরআগে ১৬ আগস্ট অবৈধ সম্পদ আর্জনসহ আমির খসরুকে তলব করে নোটিশ দেয় দুদক। নোটিশে বলা হয়, আজ ১০ই সেপ্টেম্বর তাকে জিজ্ঞাসবাবাদের জন্য ঢাকার সেগুনবাগিচাস্থ দুদক প্রধান কার্যালয়ে হাজির হওয়ার জন্য বলা হয়।

নোটিশে আরো উল্লেখ করা হয়, বেনামে ৫ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকার অবৈধ লেনদেনসহ মানি লন্ডারিং করে তিনি বিভিন্ন দেশে অর্থ পাচারের অভিযোগ পেয়েছে দুদক।
এছাড়া তার স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যদের নামে শেয়ার কেনা এবং জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করে দুর্নীতি বিরোধী এ সংস্থাটি।
এ অবস্থায় দুদকের নোটিশ চ্যালেঞ্চ করে গত ১৩ সেপ্টেম্বর হাইকোর্টে রিট আবেদন করেন আমির খসরু। তারই প্রেক্ষিতে আজ সোমবার হাইকোর্টে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত দুদককে কোনো ব্যবস্থা না নেয়ার অনুরোধ জানিয়ে চিঠি পাঠান তিনি।  সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com