মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ত্বকের উজ্জ্বলতায় আদা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৭ জুন, ২০১৬
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: আদার শুধু চা তৈরি এবং খাবারের সঙ্গে মশলা হিসেবে ব্যবহৃত হয় না। আদায় রয়েছে উল্লেখযোগ্য পরিমাণে স্বাস্থ্যকরী এবং ঔষধি গুণাগুণ। তাছাড়া, ত্বক ও চুলের জন্যও দারুণ উপকারী আদা। চলুন জেনে নেয়া যাক ত্বক পরিচর্যায় আদার গুণের কথা।

-আদায় ৪০টির বেশি অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যা বার্ধক্য প্রতিরোধে সাহায্য করে। আদা ত্বকের বিষাক্ত পদার্থ বের করে দেয় এবং রক্ত সঞ্চালন স্বাভাবিক রাখে। তাছাড়া, ফ্রি রেডিক্যালসের ক্ষতিকর প্রভাব থেকে ত্বককে রক্ষা করে এবং ত্বককে আরও বেশি টান টান করে।

-যারা নিয়মিত ব্রণের যন্ত্রণায় ভোগছেন তারা ব্রণ প্রতিরোধী ক্রিম ব্যবহার না করে আদা ব্যবহার করতে পারেন। আদাতে অত্যন্ত কার্যকরী অ্যান্টিসেপটিক উপাদান রয়েছে। যা ব্যাকটেরিয়া নির্মূল করে ব্রণ প্রতিরোধ করে।

-ত্বকের ব্রণের দাগ বা অন্যান্য ক্ষত দূর করতে আদা দারুণ কার্যকরী। আদার টুকরো আক্রান্ত স্থানে ব্যবহার করুন। এতে করে দাগ বা ক্ষত দূর হবে দ্রুত।

-আদার অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান ত্বকের মসৃণতা এবং উজ্জ্বলতা বৃদ্ধি করে। আদা, মধু এবং লেবুর রস একসঙ্গে মিশিয়ে ত্বকে ব্যবহার করুন। এতে ত্বক ফর্সা হবে এবং উজ্জ্বলতা বাড়বে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com