শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

তেঁতুলিয়ার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন চীফ হুইপ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৭ জুলাই, ২০১৭
  • ১৫১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,এম.নাজিম উদ্দিন, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে তেঁতুলিয়া নদীর তীরবর্তী ধুলিয়া গ্রামের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছেন জাতীয় সংসদের চীফ হুইপ আসম ফিরোজ এমপি।
শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি এ ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন, পটুয়াখালী জেলা পানি উন্নয় বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ হাসানুজ্জামান, বাউফল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের সহ সভাপতি মোশারেফ হোসেন খান, সাধারন সম্পাদক আব্দুল মোতালেব হাওলাদার, জেলা পরিষদের সদস্য জহির উদ্দিন বাবর বাবুল, সূর্যমনি ইউপির চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু, চীফ হুইপের এপিএস আনিছুর রহমান প্রমূখ। চীফ হুইপ ধুলিয়া লঞ্চ ঘাট থেকে ট্রলার যোগে পশ্চিমে বাকেরগঞ্জ এলাকার দিঘীর পার পর্যন্ত ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন।
এসময় নদীর দক্ষিন পারে কয়েক হাজার ক্ষতিগ্রস্থ মানুষ অবস্থান নিয়ে ভাঙ্গন রোধে ব্যবস্থা নেয়ার জন্য চীফ হুইপ আসম ফিরোজ এমপির কাছে দাবি জানান। এসময় চীফ হুইপ তাদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ বিষয়টি অবহিত করা হয়েছে। তিনি পানি সম্পদমন্ত্রীকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। আগামী এক মাসের মধ্যে সার্ভে করে প্রতিবেদন ঢাকা পাঠানো হবে।
চীফ হুইপ আসম ফিরোজ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, তেুঁতুলিয়া নদীর করাল গ্রাসে এ পর্যন্ত ধূলিয়া ইউনিয়নের গুচরাকাঠি, মঠবাড়িয়া, আদবড়াল, তেঁতুলিয়া, বাসুদেব পাশাা ও ধুলিয়া গ্রামের ৪-৫ হাজার বাড়ি ঘর, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ ও মাদ্রাসা নদী গর্ভে বিলিন হয়ে গেছে। প্রায় ১০ হাজার মানুষ ভিটেমাটি হারা হয়েছেন। এখন থেকেই ভাঙ্গন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা না নেয়া হলে এক সময় ধুলিয়া ইউনিয়নটি মানচিত্র থেকে হারিয়ে যাবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com