রবিবার, ০৫ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭

তৃণমূল মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করছে সরকার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ নভেম্বর, ২০১৬
  • ৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, রাজশাহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তৃণমূলের মানুষের ভাগ্যের উন্নয়নের লক্ষ্য নিয়ে সরকার কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর প্রতিটি ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

রাজশাহী বিভাগের আট জেলার সাধারণ মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

আজ বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কথা বলেন।

রাজশাহীর আট জেলার ২ হাজার ৯৮১টি স্থান থেকে কনফারেন্সে যুক্ত ছিলেন ১৫ লাখেরও বেশি মানুষ। এসব স্থানে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ করা হয়। এসব সমাবেশে প্রজেক্টরের মাধ্যমে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রদর্শিত হয়।

এর মধ্যে নাটোর, জয়পুরহাট, বগুড়া, নওগাঁ ও রাজশাহীর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে সরাসরি কথা বলেন প্রধানমন্ত্রী। প্রতিটি জেলায় কনফারেন্স সঞ্চালনা করেন সংশ্লিষ্ট জেলা প্রশাসক।

প্রধানমন্ত্রী বলেন, ‘তৃণমূলের মানুষের ভাগ্যের উন্নয়নের লক্ষ্য নিয়ে সরকার কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর প্রতিটি ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। কিন্তু একটি মহল সরকারের সাফল্যে ঈর্ষান্বিত হয়ে দেশে জঙ্গিবাদ ছাড়ানোর অপচেষ্টায় লিপ্ত আছে। ঐক্যবদ্ধভাবে এদের প্রতিরোধ করতে হবে।’

প্রধানমন্ত্রীর বক্তব্য শেষে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ মাঠ থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন সেখানে উপস্থিত ওই জেলার বাসিন্দারা। সেখান থেকে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জেলা পরিষদের প্রশাসক শাহিদুর রহমান খান, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামিমা হক রোজি ও একজন কৃষক প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে রাজশাহীর মাদ্রাসা ময়দান থেকে যুক্ত হন সর্বস্তরের মানুষ

এরপর যুক্ত হয় জয়পুরহাট জেলা। জয়পুরহাটের শহীদ ডা. আবুল কাশেম ময়দান থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন, শেরপুর পৌরসভার মেয়র আবদুস সাত্তার, সনাতন ধর্ম প্রচারক স্বপন কুমার চক্রবর্তী, ঈমাম আবদুল মতিন, জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন ও কৃষক মকসেদ আলী মণ্ডল।

প্রধান শিক্ষক রাবেয়া খাতুন প্রধানমন্ত্রীকে প্রস্তাব করেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কেন্দ্রীয়ভাবে একবার গ্রহণের জন্য। যার মাধ্যমে একটি পরীক্ষা দিয়েই মেধাক্রম অনুযায়ী শিক্ষার্থীরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে।

প্রধানমন্ত্রী ওই শিক্ষককে বলেন, ‘আমরা অনলাইনে ভর্তি পরীক্ষা নেয়ার বিষয়ে ভাবছি। এটি সম্ভব হলে শিক্ষার্থীরা ঘরে বসেই ভর্তি পরীক্ষা দিতে পারবে। অনলাইনে কেনাকাটা করা সম্ভব হলে পরীক্ষাও দেয়া যাবে।’

এ সময় জয়পুরহাটের জেলা প্রশাসক স্থানীয় সংসদ সদস্যকে কনফারেন্সে কথা বলতে দিতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, ‘সংসদ সদস্যর কথা তো পার্লামেন্টে শুনি। উনি আজ থাক। আজ জনগণের সঙ্গে কথা বলে নেই।’

জয়পুরহাটের পর কনফারেন্সে যুক্ত হয় নওগাঁ জেলা। নওগাঁর নওজোয়ান মাঠ থেকে কনফারেন্সে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন, ইউপি চেয়ারম্যান মামুন, একজন কৃষক, একজন ঈমাম ও সুফিয়া খাতুন নামে এক চাতাল শ্রমিক।

সুফিয়া বলেন, ‘আমি জীবনেও ভাবিনি আমার মতো একজন সামান্য মানুষের সঙ্গে প্রধানমন্ত্রী আপনি কথা বলবেন। আপনি সবার কথা ভাবেন। আমি আজ গর্বিত। আপনার দেয়া ১০ টাকা কেজির চাল পেয়ে আমার মনে হচ্ছে, রেশন শুধু সরকারি চাকুরিজীবিরাই পাবে না, এখন আমরাও রেশন পাচ্ছি।’

সবশেষে কনফারেন্সে যুক্ত হয় রাজশাহী জেলা। রাজশাহীর মাদ্রাসা ময়দান থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন, বিভাগীয় কমিশনার আবদুল হান্নান, নগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম, সিভিল সার্জন ডা. ফেরদৌস নিলুফার, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, ফাদার প্যাট্টিক গোমেজ ও স্কুল শিক্ষক আমিনুল ইসলাম।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com