বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

তানোরে স্কুলছাত্রীর শ্লীলতাহানি শিক্ষকের অপসারণ দাবি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৪ আগস্ট, ২০১৭
  • ৬৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মমিনুল ইসলাম মুন, তানোর (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর তানোরে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে জিয়াউর রহমান ওরফে রাজু আহম্মেদ নামের এক সহকারী গ্রন্থাগারিকের অপসারণের দাবিতে সরব উঠেছে এলাকার অভিভাবক ও শিক্ষার্থীগণ। এদিকে গত বৃহ¯প্রতিবার ঘটনার শিকার স্বুলছাতী নিজে বাদি হয়ে গ্রন্থাগারিক রাজুর বিরুদ্ধে স্কুলের প্রধান শিক্ষক, সভাপতি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছে। গত মঙ্গল ও বুধবার সকালে স্কুলের শিক্ষার্থীরা স্কুল বন্ধ করে দিয়ে স্কুল চত্ত্বরে বিক্ষোভ করেছে। উপজেলার পাঁচন্দর ইউপির কচুয়া উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, গত মঙ্গলবার (২৫জুলাই) সকালে ওই স্কুলের সহকারী গ্রন্থাগারিক জিয়াউর রহমান ওরফে রাজু আহম্মেদ প্রাইভেট পড়ানোর কথা বলে স্কুলের অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে স্কুলে ডেকে নিয়ে ভবনের ছাদে যায় ও (ধর্ষণের চেস্টা) শ্লীলতাহানি করে। এ সময় স্কুলের অন্যান্য শিক্ষার্থীরা ঘটনাটি টের পায় কিšত্ত রাজু তাদের পরীক্ষায় ফেল করানোর ভয় দেখিয়ে ঘটনাটি কাউকে না জানানোর জন্য তাদের ওপর চাপ সৃষ্টি করে। এদিকে শ্লীতাহানির শিকার ওই ছাত্রী ঘটনাটি তার পরিবারকে জানায় এবং একইদিন বিকেলে স্থানীয় ভাবে বিষয়টি সমঝোতার চেস্টা করেও ব্যর্থ হয় রাজু। নাম প্রকাশে অনিচ্ছুক সহকারি এক শিক্ষক বলেন, এর দায় প্রধান শিক্ষক এড়াতে পারে না কারণ এর আগেও ইদ্রিস আলী নামের এক শিক্ষক ও রাজু এমন ঘটনা ঘটিয়ে ছিল। কিšত্ত বড় অঙ্কের টাকা জরিমানা করে ঘটনা ধামাচাপা দিয়েছেন প্রধান শিক্ষব নিজেই।
অপরদিকে গত ৩ আগস্ট বৃহস্প্রতিবার সকালে স্কুলের সকল শিক্ষার্থী ও অভিভাবকগণ স্কুলে সমবেত হয়ে লম্পট গ্রন্থাগারিক জিয়াউর রহমান ওরফে রাজুর অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্কুল বন্ধ করে স্কুল চত্ত্বরে বিক্ষোভ করে। আর বিক্ষোভের খবর জানতে পেরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত রাজুর দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাষ দিলে অভিভাবক ও শিক্ষার্থীরা শান্ত হয় ফিরে যায় ক্লাশে। এ সময় রাজু বিক্ষুব্ধদের রোষানল থেকে বাঁচতে স্কুল থেকে পালিয়ে যায় বলে জানান সভাপতি আফছার আলী। এ বিষয়ে জিয়াউর রহমান ওরফে রাজু আহম্মেদ অভিযোগ অশিকার করে বলেন, তিনি পরিস্থিতির শিকার তাকে ফাঁসানোর জন্য একটি মহল এই অভিযোগটি উঙ্খপন করেছে। এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক শফিউর রহমান বাচ্চু জানান, রাজুর বিরুদ্ধে ওই ছাত্রীর লিখিত অভিযোগ পেয়েছি, আগামি (৫ আগস্ট) শনিবার স্বুলের কমিটিকে নিয়ে বসে রাজুর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, এবিষয়ে তিনি অবগত হয়েছেন, কিšত্ত এখানো লিখিত অভিযোগ পাননি। তিনি বলেন, এবিষয়ে তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য স্কুল পরিচালনা কমিটিকে নির্দেশ দেয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com