শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

ঢাকা সিটি নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করবে ইসি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৮ জানুয়ারী, ২০১৮
  • ৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করবে নির্বাচন কমিশন (ইসি)। এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইসি সচিবালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে।

জানতে চাইলে নির্বাচন কমিশনার কবিতা খানম আজ রোববার বলেন, স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে ইসি। আইনজীবীদের সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সচিবালয়কে বলা হয়েছে।

আনিসুল হকের মৃত্যুতে ফাঁকা হয় ডিএনসিসির মেয়রের পদ। এই পদে উপনির্বাচনের পাশাপাশি নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ড এবং দক্ষিণ সিটি করপোরেশনে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। ৯ জানুয়ারি এই তফসিল দেওয়া হয়। নির্বাচন হওয়ার কথা ছিল আগামী ২৬ ফেব্রুয়ারি।

কিন্তু ভোটার তালিকা, সীমানা ও নতুন ওয়ার্ডের কাউন্সিলরদের মেয়াদসংক্রান্ত জটিলতা নিয়ে দুই সিটিতে নির্বাচন স্থগিত চেয়ে উচ্চ আদালতে আলাদা রিট হয়। এই রিটের পরিপ্রেক্ষিতে আদালত ডিএনসিসি নির্বাচন ছয় মাসের জন্য এবং ডিএসসিসি নির্বাচন চার মাসের জন্য স্থগিত করেন।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com