শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

ঢাকায় কত বিল্ডিং অগ্নিঝুঁকিতে জানতে চান হাইকোর্ট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১ এপ্রিল, ২০১৯
  • ১৫৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ঢাকা মহানগরীতে সাত তলার অধিক উচ্চতার ভবনগুলোর মধ্যে কতগুলো ভবন অগ্নিঝুঁকিতে রয়েছে -তা জানতে চেয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আগামী চার মাসের মধ্যে একটি বিশেষজ্ঞ টিম দ্বারা প্রতিবেদন তৈরি করার নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (১ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের বেঞ্চে এক রিট আবেদন শুনানি শেষে এ আদেশ দেন হাইকোর্ট।

রাজধানীর বিভিন্ন স্থানে আগুনের দুর্ঘটনা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে রোববার (৩১ মার্চ) গুলশান সোসাইটির মহাসচিব সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শুকলা সারওয়াত সিরাজ এ রিট আবেদন করেন।

রিটে স্বরাষ্ট্র সচিব, গৃহায়ন ও গণপূর্ত সচিব এবং খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা সচিব, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির মেয়র, ফায়ার ব্রিগেডের মহাপরিচালক ও রাজউক চেয়ারম্যানকে বিবাদী করা হয়।

শুনানি শেষে আদেশে ফায়ার ফাইটারদের কাজের সুবিধার্থে আধুনিক যন্ত্রপাতি, পোশাক ও যানবাহন পর্যাপ্ত আছে কি না সে বিষয়েও একটি প্রতিবেদন তৈরির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রিটে পর্যাপ্ত আগুন নেভানোর সুবিধাজনক ব্যবস্থা ছাড়া ঢাকা মহানগরীতে কোনো ধরনের উচু ভবন নির্মাণ করার বৈধতাও চ্যালেঞ্জ করা হয়।

বাংলা৭১নিউজ/এসড

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com