বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল

ঢাকার দুই সিটির নির্বাচন স্থগিতে অ্যাটর্নি জেনারেলের ভূমিকা প্রশ্নবিদ্ধ-মওদুদ আহমদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০১৮
  • ৭৯ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, ঢাকার দুটি সিটি করপোরেশন নির্বাচনে উচ্চ আদালতের স্থগিতাদেশে রাষ্ট্রের আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের ভূমিকা প্রশ্নবিদ্ধ। এই নির্বাচন যেন আটকে যায়, সে জন্যই অ্যাটর্নি জেনারেল দুদিনের এক দিনও আদালতে হাজির হননি।
শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) ছাত্র সংগঠন জাগপা-ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মওদুদ আহমদ এ কথা বলেন।
সাবেক এই আইনমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে দুটি রিটে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের ভূমিকা ‘প্রশ্নবিদ্ধ’ বলে মন্তব্য করেছেন মওদুদ আহমদ। তিনি আরও বলেন, ‘এত গুরুত্বপূর্ণ একটা মামলার শুনানি হলো। প্রথম দিন অ্যাটর্নি জেনারেল আসলেন না। তার পরের দিন আদেশের জন্য যখন মামলা উঠল, অ্যাটর্নি জেনারেল তখনো আসলেন না। এর অর্থ কী? এর অর্থ হলো, সরকার চেয়েছে, স্থগিতাদেশ দিয়ে দিক। এ জন্যই অ্যাটর্নি জেনারেল যাননি।’ তিনি বলেন, নির্বাচন কমিশনের আইনজীবীর ভূমিকাও ছিল দায়সারা।
মওদুদের প্রশ্ন, ঢাকার দুটি সিটি করপোরেশন নির্বাচনে উচ্চ আদালতের স্থগিতাদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ কেন আপিল করল না। আপিল না করায় এটা প্রমাণ হয়েছে নির্বাচন কমিশন ও সরকারের যোগসাজশে এই নির্বাচন করা হচ্ছে না। তিনি বলেন, সরকার যদি সত্যিই নির্বাচন চাইত, তাহলে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করত।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটির নতুন ১৮টি ওয়ার্ডে ২৬ ফেব্রুয়ারি ভোট হওয়ার কথা ছিল। কিন্তু হাইকোর্টের আদেশে এই নির্বাচন আটকে গেছে।
জাগপা-ছাত্রলীগের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জাগপা সভানেত্রী রেহানা প্রধান, সহসভাপতি তাসমিয়া প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ বক্তব্য দেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com