রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু

ডুবে যাওয়া কার্গো চার দিনেও উদ্ধার হয়নি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২০ মার্চ, ২০১৮
  • ২৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,জামাল হোসেন বাপ্পা, বাগেরহাট প্রতিনিধি: মোংলা-ঘষিয়াখালী আর্ন্তজাতিক নৌ প্রটোকল ভূক্ত চ্যানেলে ডুবে যাওয়া এমভি মদিনা মুনাওয়ারা-১ নামের কার্গোটি গত ৪ দিনেও উদ্ধার হয়নি। মোংলার সেনা কল্যান সংস্থা’র সিমেন্ট মিলস থেকে ২ হাজার ব্যাগ সিমেন্ট নিয়ে পটুয়াখালীর লেবুখালীতে শেখ হাসিনা ক্যান্টনমেন্টে যাওয়ার পথে ১৭ মার্চ বিকালে রামপাল খেয়াঘাটের কাছে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে কার্গোটি ডুবে যায়।
বিআইডব্লিউটিএ মোংলার নৌসংরক্ষন বিভাগ প্রধান পাইলট মো. শাহ আলম জানান, আর্ন্তজাতিক এই নৌরুটের নাব্যতা রক্ষায় দ্রুত ডুবে যাওয়া কার্গোটি উদ্ধার করা প্রয়োজন। তবে, কার্গো ডুবির ফলে আপাতত আন্তর্জাতিক এ চ্যানেলের নৌচলাচলে কোন সমস্যা হচ্ছে না। বিষয়টির নিয়ে তারা সার্বক্ষনিক মনিটরিং করছেন। নিয়মানুযায়ী ১৫ দিনের সময় বেধে দিয়ে কার্গোটি উদ্ধারে মালিক পক্ষকে চিঠি দেয়া হয়েছে। যদি মালিক পক্ষ উদ্ধারে ব্যর্থ হয়, তাহলে কার্গোটিকে নিলামে দিয়ে তা উদ্ধার করা হবে।
বিআইডব্লিউটিএ খুলনা বিভাগের যুগ্মপরিচালক (ভারপ্রাপ্ত) এস এম সানোয়ার হোসেন জানান, যে পয়েন্টে কার্গোটি ডুবে গেছে, সেখানে বয়া দিয়ে চিহ্নিত করা হয়েছে, যাতে এই আর্ন্তজাতিক নৌরুট দিয়ে চলাচলকারী কোন জাহাজের সমস্যায় পড়তে না হয়। গুরুত্বপূর্ন এই চ্যানেল থেকে কার্গোটি উদ্ধারের জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে। মালিক পক্ষকে চিঠি দেয়া হয়েছে। অল্প সময়ের মধ্যে ডুবে যাওয়া কার্গোটি উদ্ধার কাজ সম্পন্ন হবে।
ডুবে যাওয়া কার্গোটির মালিক মো. রফিকুল ইসলাম জানান, সোমবার বিকাল পর্যন্ত কার্গোটি উদ্ধারের জন্য তিনি বিআইডব্লিউটিএর কোন চিঠি বা নির্দেশনা পাননি। ডুবে যাওয়া কার্গোটি উদ্ধারের জন্য তিনি বিআইডব্লিউটিএর কাছে দাবী জানান।তবে, বিআইডব্লিউটিএ কাজটি না করলে তিনি ডুবে যাওয়া কার্গো উদ্ধার কাজ শুরু করবেন বলে জানান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com