শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প

ট্রাম্পের সাফাই গাইবেন না রিপাবলিকান প্রধান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০১৬
  • ৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: নারীদের নিয়ে ‘নোংরা’ মন্তব্যের পর ডোনাল্ড ট্রাম্পের পক্ষে সাফাই না গাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে উচ্চপদস্থ নির্বাচিত রিপাবলিকান কর্মকর্তা কংগ্রেস স্পিকার পল রায়ান। খবর বিবিসির।

এর ফলে রিপাবলিকানদের সঙ্গে তাদের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের দূরত্ব আরও স্পষ্ট হল।

সাফাই না গাইলেও পল রায়ান ট্রাম্পের ওপর থেকে এখনই তার সমর্থন উঠিয়ে নিচ্ছেন না। মূলত হিলারিকে আটকাতেই তিনি ট্রাম্পকে সমর্থন দিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন।

পল রায়ান বলেন, ‘আমি ট্রাম্পের পক্ষে কোনো সাফাই গাইব না। রিপাবলিকান প্রার্থী হিসেবে তার ওপর থেকে সমর্থনও উঠিয়ে নিব না।’

যে কোনো মূল্যে কংগ্রেসে রিপাবলিকান আসন সংখ্যা ধরে রাখার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

পল রায়ান দলের কংগ্রেস সদস্যদের নিজ নিজ এলাকায় হিলারিকে আটকানোর জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন।

নারীদের নিয়ে ট্রাম্পের ‘নোংরা’ আলাপ প্রকাশের পরই অবশ্য পল রায়ান জানিয়েছিলেন, এ মন্তব্য শুনে তিনি ‘অসুস্থবোধ’ করছেন। তার সঙ্গে উইসকনসিনের নির্বাচনী প্রচারণায় অংশ নেয়া সম্ভব হচ্ছে না।

পল রায়ান একথা বলার পর ট্রাম্প এক টুইটার বার্তায় বলেছেন, ‘তার (পল রায়ান) উচিত ঝগড়া করে সময় নষ্ট না করে কাজে মন দেয়া।’

২০০৫ সালে নারীদের নিয়ে ট্রাম্পের করা ‘নোংরা’ আলাপের টেপ গত ৭ অক্টোবর প্রকাশ করে ওয়াশিংটন পোস্ট। এরপর বিতর্কিত ট্রাম্পকে নিয়ে তুমুল সমালোচনা শুরু হয়।

মার্কিন টেলিভিশন চ্যানেল এনবিসি-র উপস্থাপক বিলি বুশকে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘তুমি যখন তারকা হবে, নারীদের নিয়ে যা খুশি তাই করতে পার। এমনি তার যৌনাঙ্গেও হাত দিতে পার।’

এটি প্রকাশের পর জন ম্যাককেইন, কন্ডোলিসা রাইস, গ্যারি হারভার্টসহ বেশ কয়েকজন রিপাবলিকান নেতা ট্রাম্পের ওপর থেকে নিজেদের সমর্থন উঠিয়ে নেন।

অবশ্য আগেই মিট রমনি, জন কেসিক, জেব বুশ, লিন্ডসে গ্রাহামসহ অনেক সিনিয়র রিপাবলিকান নেতারা ট্রাম্পকে ভোট দেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

বাংলা৭১নিউজ/এইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com