শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী

ট্রাম্পের পরমাণু হামলার নির্দেশ প্রতিহত করব-মার্কিন কমান্ডার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
  • ১৩৭ বার পড়া হয়েছে
মার্কিন স্ট্রাটেজিক কমান্ডের প্রধান হাইটেন

বাংলা৭১নিউজ ডেস্ক: আমেরিকার শীর্ষ পারমাণবিক কমান্ডার জন হাইটেন বলেছেন, তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘অবৈধ’ পরমাণু হামলার নির্দেশ প্রতিহত করবেন। মার্কিন স্ট্রাটেজিক কমান্ডের প্রধান হাইটেন শনিবার ওয়াশিংটনে একটি নিরাপত্তা ফোরামে দেয়া বক্তব্যে এ ঘোষণা দেন।
তিনি বলেন, কোনো দেশের ওপর পরমাণু বোমা হামলা চালানোর নির্দেশ দেয়া হলে সেটি হবে নিঃসন্দেহে ‘অবৈধ’ নির্দেশ এবং তিনি তা মানবেন না। মার্কিন স্ট্রাটেজিক কমান্ড আমেরিকার পরমাণু অস্ত্রের মজুদ তদারকির দায়িত্ব পালন করে।
পরমাণু অস্ত্র ব্যবহার করার নির্দেশ দেয়ার ক্ষেত্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতা কতটুকু তা নিয়ে গত মঙ্গলবার মার্কিন সিনেটে এক শুনানি অনুষ্ঠিত হয়। গত চার দশকের মধ্যে এই প্রথমবার মার্কিন সিনেটের পররাষ্ট্র বিষয়ক কমিটিতে এই শুনানি অনুষ্ঠিত হলো। এর আগে এ ধরনের সর্বশেষ শুনানি হয়েছিল ১৯৭৬ সালে।
মঙ্গলবার অনুষ্ঠিত শুনানিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনেটর ক্রিস মুরফি। তিনি ডোনাল্ড ট্রাম্পের কিছু স্বভাবের কথা উল্লেখ করে বলেন, “মার্কিন প্রেসিডেন্ট কোনো কিছু চিন্তাভাবনা না করেই পরমাণু অস্ত্রের হামলা চালানোর নির্দেশ দিয়ে দিতে পারেন বলে আমরা শঙ্কিত। ”
সাম্প্রতিক সময়ে উত্তর কোরিয়ার সঙ্গে আমেরিকার তীব্র উত্তেজনার পরিপ্রেক্ষিতে মার্কিন কর্মকর্তারা এই আশঙ্কা করছেন যে, উত্তর কোরিয়ার সঙ্গে নির্বোধের মতো আচরণ করতে পারেন ট্রাম্প। কারণ তিনি এরইমধ্যে একাধিকবার উত্তর কোরিয়াকে ‘পুরোপুরি ধ্বংস’ করে দেয়ার হুমকি দিয়েছেন এবং তা করতে হলে পরমাণু বোমা হচ্ছে সবচেয়ে ভালো অস্ত্র। সূত্র : পার্সটুডে

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com