বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ

জয়কে হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদন দাখিল ৭ জুন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৯ মে, ২০১৮
  • ১৪৯ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা ষড়যন্ত্রের মামলায় চার আসামির বিরদ্ধে গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ জুন দিন ধার্য করেছেন আদালত।

বুধবার এ মামলার গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন পুলিশ তা দাখিল করেনি। এজন্য ঢাকা মহানগর হাকিম মো. সারাফুজ্জামান আনছারী গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের পরবর্তী ওই দিন ধার্য করেন।

পরোয়ানাভুক্ত আসামিরা হলেন- সাংবাদিক শফিক রেহমান, জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহসভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার এবং যুক্তরাষ্ট প্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়া। মামলার অপর আসামি আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান জামিনে আছেন।

আদালত সূত্র জানায়, জাসাসের সহ-সভাপতি যুক্তরষ্ট্র প্রবাসী মোহাম্মদ উল্লাহ মামুন এবং দেশে ও দেশের বাইরে অবস্থানরত বিএনপির উচ্চ পর্যায়ের নেতারা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্র করছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, বাংলাদেশসহ বিশ্বে যে কোনো দেশে বিএনপির উচ্চ পর্যায়ের নেতারা সজীব ওয়াজেদ জয়ের জীবননাশসহ যে কোনো ধরনের ক্ষতির ষড়যন্ত্রে লিপ্ত আছেন।

এই ষড়যন্ত্র বাস্তবায়নে বিএনপি’র হাই কমান্ড দেশ ও দেশের বাইরে থেকে অর্থায়ন করছে। ২০১৫ সালের ৩ আগস্ট ডিবি পরিদর্শক ফজলুর রহমান এ সব বিষয়ে রাজধানীর পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে তা মামলায় রূপান্তর হয়। তদন্ত শেষে চলতি বছরের ২০ ফেব্রুয়ারি এ মামলায় ৫ জনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন ডিবি’র সহকারী কমিশনার হাসান আরাফাত। চার্জশিট গ্রহণ করে আদালত ওই আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com