রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

জোরপূর্বক জমি দখল করে ভবন নির্মানের অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৯ জুলাই, ২০১৮
  • ১৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর জেলা ভাঙ্গা উপজেলার পৌরসভার অন্তর্গত বাসিন্দা সাইদুল ইসলামের স্ত্রী পারুলী বেগম ও পুত্র সজিব  প্রতিকার চেয়ে র‌্যাব ফরিদপুর অধিনায়ক ভাঙ্গার বর্তমান সংসদ সদস্য চৌধুরী মজিবর রহমান নিক্সন ও আওয়ামী লীগের প্রসিডিয়াম সদস্য কাজী জাফরউল্ল্যাহ, জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার ভাঙ্গা সার্কেল, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী অফিসার ভূমি- এদের নিকট আবেদন করেছেন।

আবেদনে উল্লেখ করেছেন ৩৮নং চন্ডিদাস মৌজার আরএস ৩৩৭৫৫ ৫শতাংশ, ৫৬৬৬- ২.৫০শতাংশ, ৩৭৫৯- ৩.২৫ শতাংশ মোট ১০.৭৫শতাংশ তার মধ্যে ২.৫০ শতাংশ জমি পার্শ্ববর্তি বাসিন্দা নূরুল ইসলাম শিকারী জোরপূর্বক দখল করে বহুতল ভবন নিমার্ণ করেছেন বলে অভিযোগ করেছেন।

এ বিষয়ে সরোজমিনে ভাঙ্গা গিয়ে দেখা যায় সাইদুল ইসলাম ৫/৭ বছর আগে রহিমুন্নেসা ও করিমুন্নেসার নিকট থেকে উক্ত জমিটুকু ক্রয় করেন এবং তার নিজ নামে নাম পত্তন করেন।

সাইদুল ইসলামের স্ত্রী পারুলী বেগম ও পুত্র সজিব অভিযোগ করে জানান, যে সাইদুল ইসলাম বর্তমানে সৌদি আরবে অবস্থান করার কারণে নুরুল ইসলাম শিকারী তাদের জমিটি জোরপূর্বক দখল করে নিয়ে ভবন নির্মাণ করছেন। তারা আরো বলেন, বিভিন্ন দপ্তরে প্রতিকার চেয়ে অভিযোগ করার কারণে নূরুল ইসলাম শিকারী তাদের হুমকি, প্রাণনাশের ভয়ভীতি দেখাচ্ছে। এখন তারা নিরাপত্তাহীনতায় ভুগছে।

এ বিষয়ে নুরুল ইসলাম শিকারী জানান, সাইদুল ও আমি একই একই মৌজার একই দাগের আলাদা আলাদা জমি ক্রয় করিয়াছি। আমি জমি ক্রয় করেছি নুরুজাহান বেগম নামে ভদ্র মহিলার কাছ থেকে। আর সাইদুল ইসলাম জমি ক্রয় করেছে করিমুন্নেসা ও রহিমুন্নেসার নিকট থেকে। এই তিনটি দাগে ৭১ শতাংশ জমি আছে। এই জমির যেকোনো স্থানে সাইদুল ইসলামের জমি আছে। কিন্তু ওরা আমার জমিটিই ওদের জমি বলে দাবী করছে।

প্রবাসী সাইদুল ইসলাম ফোনে জানান, আমি দেশে না থাকার কারণে আমার জমি জোরপূর্বক দখল করে ভাবন নির্মাণ করছে নূরুল ইসলাম শিকারী। প্রতিবাদ করায় আমার স্ত্রী ও সন্তানকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। তিনি আরো বলেন, আমি প্রশাসনের নিকট সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এর প্রতিকার চাই।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com