রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

জার্মানিকে হারিয়ে বিশ্বকাপের প্রতিশোধ ব্রাজিলের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৮ মার্চ, ২০১৮
  • ১৪৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: গত বিশ্বকাপে চোটের কারনে ব্রাজিলের হয়ে সেমিফাইনালে জার্মানির বিপক্ষে খেলতে পারেনি নেইমার। নেইমারহীন ব্রাজিলের ঘরের মাঠে লজ্জার সেই স্মৃতি ফুটবলপ্রেমীদের মনে এখনো সতেজ।

চার বছর পর এবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আবারও মুখোমুখি ব্রাজিল ও জার্মানি। পায়ের চোটের কারণে এবারও ব্রাজিল দলে ছিলেন না নেইমার। তবে পিএসজি এ সুপারস্টারকে ছাড়াই ঘরের মাঠে জার্মানিকে ১-০ গোলে হারিয়ে প্রতিশোধ নিয়েছে সেলেসাওরা। ব্যবধানটা জার্মানির মতো খুব একটা বড় না হলেও চার বছর আগের ৭-১ গোলে হারের ক্ষতে কিছুটা হলেও মলপ লেপন করতে পেরেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

মঙ্গলবার রাতে বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে ব্রাজিলকে স্বাগত জানায় জার্মানি। রাশিয়া বিশ্বকাপের পর্দা উঠার আগে আন্তর্জাতিক এ প্রীতি ম্যাচে ব্রাজিলের হয়ে জয়সূচক গোলটি করেন গ্যাব্রিয়েল জেসুস। আগের ম্যাচে এবারের বিশ্বকাপের আয়োজক রাশিয়াকে ৩-০ গোলে হারিয়েছিল ব্রাজিল।

প্রীতি ম্যাচে ঘরের মাঠে হার নিয়ে মাঠ ছাড়লেও বলের দখলে এগিয়ে ছিল জার্মানি। পুরো ম্যাচে ৫৮ শতাংশ বল তাদের দখলে ছিল। কিন্তু গোল করার মতো কার্যকর কোনো শট খেলতে পারেনি বর্তমান বিশ্বকাপজয়ী দলটি।

প্রতিশোধের নেশায় খেলতে নামা ব্রাজিল ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের মাঠে আক্রমণাত্মক খেলতে থাকে। ম্যাচের ৩৬ মিনিটে গোলের দারুণ সুযোগ নষ্ট করার ঠিক পরের মিনিটেই সাফল্য পান জেসুস। ডানপাশ থেকে উইলিয়ানের ক্রস থেকে অসাধারণ এক হেডে দলকে এগিয়ে দেন ম্যানচেস্টার সিটির এ তারকা ফরোয়ার্ড। ম্যাচের বাকি সময়ে গোলের জন্য বেশ কিছু সুযোগ পেয়েছিল দু’দলের খেলোয়াড়রা। কিন্তু জালের দেখা না পাওয়ায় ১-০ গোলে জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com