বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা

জাতিসংঘের তিন নির্বাচনে বাংলাদেশের জয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক পরিষদের (ইকোসকের) সোমবারের নির্বাচনে তিনটি বড় বিজয় পেয়েছে বাংলাদেশ।

এতে বাংলাদেশ তিন বছরের জন্য ইউনিসেফ ও ইউএন-উইমেন এবং চার বছরের জন্য কমিশন অন দ্য স্ট্যাটাস অব উইমেনের (সিএসডব্লিউ) নির্বাহী বোর্ডের সদস্য হয়েছে।

নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশন জানিয়েছে, নারী ও শিশুদের জীবনযাপনের উন্নয়ন ও অধিকার সুরক্ষায় এ নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, নারী ক্ষমতায়নে অবদান রাখায় বাংলাদেশ ওই নির্বাচনে বিজয়ী হয়েছে।

১১ সদস্যের সিএসডব্লিউয়ের মেয়াদ ২০১৯ সাল থেকে আগামী চার বছর। এশিয়া প্রশান্ত মহাসগরীয় অঞ্চল থেকে বাংলাদেশ ও মালয়েশিয়া এটির সদস্য হয়েছে।

ইউনিসেফের নির্বাহী সদস্য পদে এ অঞ্চল থেকে নির্বাচিত হয়েছে বাংলাদেশ, মঙ্গোলিয়া ও পাকিস্তান। ২০১৯ সাল থেকে আগামী তিন বছর তারা এটিতে সদস্য হিসেবে থাকবে।

ইউএন উইমেনের নির্বাহী বোর্ডের সদস্য হিসেবে আগামী তিন বছরের জন্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ, ভারত, মঙ্গোলিয়া, নেপাল ও সৌদি আরব।

বাংলাদেশ মিশন জানিয়েছে, জাতিসংঘের দুটি সংস্থার নির্বাহী সদস্য হওয়ার অর্থ হচ্ছে- তাদের কার্যক্রম ও তহবিল ব্যবস্থাপনা সঠিকভাবে পরিচালনায় বাংলাদেশ সক্রিয়া ভূমিকা রাখতে পারবে। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com