শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের প্রকৌশলী-চিকিৎসক দম্পতির বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঢাকা উত্তরের রাস্তায় স্প্রে ক্যানন-পানির ভ্যান চিকিৎসার জন্য স্ত্রীসহ আমেরিকায় গেলেন আমির খসরু শাবনূর আপু একজনই, তার মতো কেউ হতে পারবে না: পূজা চেরি গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী আজ তাপমাত্রা আরও বাড়তে পারে কোটি টাকার মাদকসহ সংগীত শিল্পী এনামুল কবির আটক নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ১৫ বাগেরহাটে ট্রাকচাপায় ৩ ভ্যানযাত্রী নিহত কেকেআরের ২৬১ রান টপকে পাঞ্জাবের অনবদ্য এক জয় অনিয়মের মাধ্যমে নামজারি অনুমোদন, বেতন কমলো এসিল্যান্ডের সীমান্ত স্কয়ারে মোবাইলের দোকানে আগুন শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে আওয়ামী লীগ নয়, ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি শেরে বাংলা এ কে ফজলুল হক ছিলেন গণমানুষের নেতা: রাষ্ট্রপতি দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

জঙ্গি নিয়ে খালেদার বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত : ডিএমপি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৮ আগস্ট, ২০১৬
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জঙ্গি নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রোববার সন্ধ্যায় ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে গুলশান ও কল্যাণপুরের ঘটনার পুলিশের ভূমিকা তুলে ধরা হয়।

প্রতিবাদলিপিতে বলা হয়, গুলশান কল্যাণপুর ও নারায়ণগঞ্জে তিনটি অভিযানই দিনের আলোতে হয়েছে। এসব অভিযানের কার্যক্রম স্থানীয় জনগণ সরাসরি দেখেছে। অভিযানের পর মানুষ পুলিশকে সাধুবাদ জানিয়েছে।

জনগণের জানমাল রক্ষার্থে পুলিশ দায়িত্ব পালন করতে গিয়ে যেখানে আত্মোৎসর্গ করেছে, সেখানে বিএনপি চেয়ারপারসনের এ ধরনের বক্তব্য শুধু পুলিশকেই নয় বরং সমগ্র জাতিকে হতাশ করেছে। আমরা মনে করি, বিএনপি চেয়ারপারসনের এ ধরনের বক্তব্য কুরুচিপূর্ণ, দূরভিসন্ধিমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত। তাই তার এই বক্তব্যের তীব্র নিন্দা জানাই।

নিজেদের অবস্থান ব্যাখ্যা করতে গিয়ে ডিএমপি থেকে বলা হয়, গুলশান হলি আর্টিজান বেকারিতে নিহত জঙ্গিদের হামলায় দুই পুলিশ কর্মকর্তা আত্মোৎসর্গ করেছেন এবং ২০ জন দেশি-বিদেশি মানুষ নির্মমভাবে নিহত হয়েছেন।

পরে যৌথ বাহিনীর সফল অভিযানে সব জঙ্গি নিহত হয় ও ৩২ জন দেশি-বিদেশি জিম্মিকে জীবিত উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি, গ্রেনেড, ছোরা ও বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে প্রাপ্ত আলামত বিশ্লেষণ করে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

ইতিমধ্যে গুলশান হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের বিভিন্ন বাসস্থানের অবস্থান, অর্থদাতা, অস্ত্রদাতাদের চিহ্নিত করা হয়েছে। উক্ত বাসস্থানে অভিযান পরিচালনা করে তাদের ব্যবহৃত বিভিন্ন পোশাক ও গ্রেনেড সংরক্ষণে ব্যবহৃত বালুভর্তি বস্তাসহ অনেক গুরুত্বপূর্ণ আলামত উদ্ধার করা হয়েছে।

চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ এসব ঘটনার মাস্টারমাইন্ডদেরও চিহ্নিত করা হয়েছে। এদের মধ্যে অন্যতম মাস্টারমাইন্ড তামিম চৌধুরী ইতিমধ্যে নারায়ণগঞ্জে সোয়াটের সঙ্গে গুলি বিনিময়ে নিহত হয়েছে। ঘটনায় জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

এদিকে কল্যাণপুরে জঙ্গিদের সঙ্গে গুলিবিনিময়ে ৯ জঙ্গি নিহত হয়। ওই ঘটনায় কল্যাণপুরে তাদের আস্তানা থেকে অস্ত্র-গুলি, গ্রেনেড, ছোরা ইত্যাদি অস্ত্র ও ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকৃত আলামত ইলেকট্রনিক ডিভাইসে আত্মস্বীকৃত জঙ্গিদের বিভিন্ন ধরনের অডিও, ভিডিও ও স্থিরচিত্র পাওয়া গেছে। যা ওই ঘটনায় তাদের সংশ্লিষ্ট কার্যক্রমে জড়িত থাকার পক্ষে প্রমাণ। এ অভিযানে জীবিত আসামি রাকিবুল হাসান ওরফে রিগ্যান বর্তমানে ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন আছে।

‘যেকোনো ঘটনায় পুলিশের উদ্দেশ্য থাকে- সকল আসামিকেই জীবিত গ্রেপ্তার করা। কিন্তু যখন কোন অভিযানে পুলিশের জীবন বিপন্ন হওয়ার আশঙ্কা সৃষ্টি হয় বা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি অথবা বোমা ছোড়ে তখন অবশ্যই পুলিশ আইনগতভাবে আত্মরক্ষার ব্যক্তিগত অধিকার প্রয়োগ করে সন্ত্রাসীদের প্রতিরোধে সর্বশক্তি নিয়োগ করতে বাধ্য হয়।

পুলিশ জানমাল রক্ষার্থে সন্ত্রাসীদের প্রতি গুলি ছুড়েছে, যাতে নয় সন্ত্রাসী নিহত ও একজনকে জীবিত গ্রেপ্তার করা হয়েছে। যদি ঘটনা সাজানো হতো তাহলে রিগ্যানকে জীবিত রাখা হতো না।

বাংলা৭১নিউজ/এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com