বুধবার, ০১ মে ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

ছাত্রলীগের সহিংসতায় বগুড়া রণক্ষেত্র, নিহত এক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬
  • ১৪২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বগুড়া: ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের সহিংসতায় আবার প্রাণ ঝরল। বগুড়ার আজিজুল হক কলেজ শাখায় সংগঠনের দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছে। আহত হয়েছে পুলিশসহ অন্তত ১০ জন। পরে সহিংসতা কলেজ ক্যাম্পাস ছাড়িয়ে শহরেও ছড়িয়ে পড়ে। আর পুলিশের একটি মোটর সাইকেল পুড়িয়ে দেয় ছাত্রলীগের একাংশের কর্মীরা।

বেলা আড়াইটার দিকে সরকারি আজিজুল হক কলেজ (পুরাতন ভবন) ক্যাম্পাসে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুই পক্ষ। এর একটি বেনজীর গ্রুপ এবং অপরটি নুরু গ্রুপ নামে পরিচিত।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রিকশা ভাড়া নিয়ে বেনজীর গ্রুপের কর্মী সবুজের সঙ্গে নূরু গ্রুপের কয়েকজন কর্মীর সাথে কথাকাটি হয়। এক পর্যায়ে সেটি সংঘর্ষে রুপ নেয়। তার নুরু গ্রুপের কর্মীরা বেনজীর গ্রুপের কর্মী ইবরাহিম হোসেন সবুজকে ধারালো অস্ত্র দিয়ে কোপায়। এতে গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান সবুজ। তিনি সরকারি আজিজুল হক কলেজের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র ছিলেন।

এই ঘটনায় পরে জেলা ছাত্রলীগ শহরের জিরো পয়েন্ট সাতমাথা এলাকায় বিক্ষোভ মিছিল করেছে। তারা শহরের জিরো পয়েন্ট এলাকায় প্রায় এক ঘণ্টা অবরোধ করে রেখে গাড়ি ভাঙচুর করে। এক পর্যায়ে শহরের স্টেডিয়াম ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত উপপরিদর্শক মামুনের মটর সাইকেলে আগুন দেয় ছাত্রলীগ কর্মীরা।

ছাত্রলীগের এই সহিংসতায় আতঙ্ক ছড়িয়েছে পুরো শহরেই। মোতায়েন হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য। গোটা শহর জুড়েই টহল দিচ্ছে পুলিশ।

২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত বগুড়ায় ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে বেপরোয়া আচরণের অভিযোগ উঠেছে। প্রায়ই তাদের মধ্যে সংঘর্ষ হানাহানির ঘটনা ঘটছে। সাম্প্রতিককালে সহিংসতা কমে আসলেও গত পাঁচ বছরে বগুড়ায় ক্ষমতাসীন দল ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের আত্মকলহে ৩০ জনেরও বেশি নিহত হয়েছে।

বগুড়া সদর থানার পুলিশ ইন্সপেক্টর (তদন্ত) এমদাদ হোসেন জানান, এই ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি, তবে গ্রেপ্তারের চেষ্টা চলছে। আগুন দেয়া মোটর সাইকেলটি ‍পুলিশের না কি অন্য কারও, সে বিষয়ে নিশ্চিত নন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com