রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

চ্ট্রগ্রাম,শরীয়তপুর ও চাঁদপুরের শতাধিক গ্রামে আজ ঈদ উদযাপন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৫ জুন, ২০১৭
  • ১৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: চন্দ্রমাসের তারিখ ও আকাশে চাঁদ দেখা গেলে বাংলাদেশের মানুষ আগামীকাল সোমবার ঈদ পালন করবে। তবে সৌদি আরবের সঙ্গে মিল রেখে বাংলাদেশের চ্ট্রগ্রাম,শরীয়তপুর ও চাঁদপুরের শতাধিক গ্রামে আজ ঈদ উদযাপন হচ্ছে।
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ, পটিয়া, লোহাগাড়া, বাঁশখালী উপজেলার প্রায় অর্ধশত গ্রামের অনেক মানুষের আজ রোববার ঈদ পালন করছে।

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা দীর্ঘ ২শত বছর পূর্ব থেকে সৌদি আরবের সময়ানুযায়ী একদিন আগে থেকে রোজা পালন ও একদিন আগে ঈদ পালন করে থাকেন।
শরীয়তপুরের ২০ টি গ্রামে ঈদ উদযাপন: শরীয়তপুরের নড়িয়া উপজেলার সুরেশ্বর দরবার শরিফের ভক্ত ও জেলার ২০টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ আজ ঈদ উদযাপন করছেন।

সুরেশ্বর দরবার শরিফের গদিনশিন পীর কামাল নূরী জানান, দরবার শরিফের পীর জানশরিফ মাওলানার সময় থেকে সৌদি আরব ও বিশ্বের অন্য দেশের সঙ্গে মিল রেখে তাঁরা ঈদ পালন করে আসছেন। ৫০ বছর ধরে এভাবে সেখানে ঈদ পালন করা হচ্ছে।

চাঁদপুরের ৪০টি গ্রামে ঈদ উদযাপন: এদিকে, চাঁদপুরের হাজীগঞ্জ, ফরিদগঞ্জ, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলার ৪০টি গ্রামেও ঈদুল ফিতর উদযাপন করা হচ্ছে। সেখানেও সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com