সোমবার, ০৬ মে ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ

চুল পড়া রোধে পেয়ারা পাতার জাদু!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৪ এপ্রিল, ২০১৮
  • ১৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: চুল পড়া নিয়ে চিন্তা যেন এখন নিত্য দিনের। চিন্তার সাথে যোগ হয়েছে নানান ধরনের পরিচর্চা। পার্লারে যাওয়া, বাড়িতে বসে যত্ন নেয়া কত কি করা হলো, কাজ হচ্ছে না কিছুতেই। সেই চিন্তায় চুল পড়া যেন আরও বেড়ে যাচ্ছে। তাহলে উপায়? অনেক কিছুই তো করলেন এবার একটু পেয়ারা পাতা ব্যবহার করে দেখুন কি হয়। কি ভাবছেন? মজা করছি? মোটেও না। সত্যি চুল পড়া ঠেকাতে পেয়ারার পাতা জাদুর মত কাজ করে বলে বিজ্ঞানীরা মত দিয়েছেন।

চুল পড়া রোধে পেয়ারা পাতার ব্যবহার সবচেয়ে কার্যকরি এবং প্রাকৃতিক উপায় বলে বর্ণনা করেছেন তারা।

গবেষকদের দাবি, পেয়ারা পাতা নিয়মিত ব্যবহারের ফলে মাথার চুল ঝরে পড়া রোধ হয় এবং চুলের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে। পেয়ারা পাতায় রয়েছে প্রচুর ভিটামিন বি, যা স্বাস্থ্যকর চুলের জন্য খুবই উপকারী।

পেয়ারা পাতা নতুন চুল গজাতে সাহায্য করবে। এটি চুলের সংযুক্তিস্থল অর্থাৎ গ্রন্থিকোষ ও শিকড়কে অনেক শক্ত করে বলেও মত বিজ্ঞানীদের।

যেভাবে ব্যবহার করবেন:

কয়েকটি পেয়ারা পাতা পরিষ্কার পানিতে ২০ মিনিট সেদ্ধ করুন। এর সঙ্গে পরিমাণ মতো ঠান্ডা পানি দিতে হবে। এরপর এই পানি মাথার ত্বকে ঘষে ঘষে লাগিয়ে নিন।

তারপর এক ঘণ্টা রেখে মাথা পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। মনে রাখুন এই সময় চুলে শ্যাম্পু ব্যবহার করা যাবে না।

পেয়ারা পাতা ব্যবহার করে ভালো ফল পাওয়ার জন্য রাতে ঘুমানোর আগে ব্যবহার করলে ভালো হবে। তাহলে সারারাত চুলে পেয়ারা পাতার কাজ হওয়ার পর সকালে শ্যাম্পু করে আপনি আপনার স্বাভাবিক নিয়মেই চুলের পরিচর্চা করতে পারবেন।

বাংলা৭১নিউজ,ঢাকা/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com