রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

চুরির অপবাদে স্কুলছাত্রকে হাত-পা বেঁধে নির্যাতন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সাভার প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় মাছ চুরির অপবাদে এক শিশুর হাত-পা ও চোখ বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী ওই শিশুটিকে উদ্ধার করে চিকিৎসা দেয়া হচ্ছে। শনিবার দুপুরে আশুলিয়ার ঘোষবাগ এলাকায় এ শিশু নির্যাতনের ঘটনা ঘটে।

নির্যাতিত ওই শিশুর নাম মো. ফুয়াদ হাসান (১০)। সে রংপুর জেলার মিঠাপুকুর থানার বজ পুকুর গ্রামের মো. দেলোয়ার হোসেনের ছেলে। ফুয়াদ বাবা-মায়ের সঙ্গে ঘোষবাগ এলাকার ভাড়া থাকে। স্থানীয় শেরেবাংলা মডেল হাইস্কুলের ২য় শ্রেণীর ছাত্র। জানা যায়, শনিবার দুপুরে সে বাড়ির পাশের তৈয়বপুর খালের ধারে খেলতে যায়। একপর্যায়ে কয়েকজন বন্ধু মিলে ওই খাল থেকে তিনটা কই মাছ ধরে। এ সময় ওই খালের সঙ্গে থাকা মাছের খামারের মালিক আনসার আলী ও জলিল মাছ চুরির অপবাদ দিয়ে তাকে আটক করে। পরে নাইলনের রশি দিয়ে তার হাত-পা বেঁধে কাচা কঞ্চি দিয়ে স্বীকারোক্তি আদায়ের জন্য পেটাতে থাকে জলিল ও তার লোকজন।

একপর্যায়ে শিশুটির হাত-পা বাঁধা অবস্থায় প্লাস্টিকের বস্তা দিয়ে তার মাথাটিও ঢেকে তাকে গাছের সঙ্গে বেঁধে রাখে নির্যাতনকারীরা। টানা তিন ঘণ্টা পর বিকালের দিকে শিশুটি তার এক বন্ধুর সহায়তায় ব্লেড দিয়ে হাত-পায়ের বাঁধন কেটে পালিয়ে আসে।

শিশুটির মা বলেন, আমি পেটের দায়ে জিরাবো এলাকার ফাইভ অ্যাপারেলস কারখানায় চাকরি করি এবং ওর বাবা রাজমিস্ত্রীর জোগালি কাজ করে। ছেলেটি সারাদিন বাসায় একা থাকে। রাতে বাসায় এসে জানতে পারি মাছ চুরির অপবাদে আমার ছেলেকে বেধড়ক পিটিয়ে আহত করেছে আনসার ও জলিল। বিষয়টি এলাকায় জানাজানি হলে নির্যাতনকারীরা ভয়ভীতি প্রদর্শনসহ বিভিন্নভাবে আমাদেরকে হুমকি দিচ্ছে।

তিনি আরও বলেন, ক্ষমতার জোরে যারা আমার ছেলেকে মিথ্যা মাছ চুরির অপবাদে নির্যাতন করেছে আমি তার বিচার চাই। মারধরের বিষয়ে জানতে চাইলে মৎস্য খামারের অপর মালিক গনি মিয়া বলেন, ফুয়াদসহ কয়েকজন ছেলে মিলে প্রতিদিন খামারের মাছ চুরি করে। তারা রাতের আঁধারে কারেন্টজাল দিয়ে মাছ মেরে নিয়ে যায়। ওদের একজনকে ধরে সামান্য মারধর করে ছেড়ে দেয়া হয়েছে। এ ব্যাপারে আশুলিয়া থানার ওসি আবদুল আউয়াল বলেন, শিশুটির নির্যাতনের বিষয়ে অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com