রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা

চার বছরেও চালু হয়নি কার্যক্রম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ মার্চ, ২০১৮
  • ১৪১ বার পড়া হয়েছে
Exif_JPEG_420

বাংলা৭১নিউজ, মোঃ মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর প্রতিনিধি : চার বছর আগে ভবন নির্মাণ হলেও নাটোরের নলডাঙ্গা উপজেলা ডাকঘরটি আজও চালু হয়নি। এতে ডাকবিভাগের সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। পাবলিক সকল পরীক্ষার খাতা, নৈব্যক্তিক উত্তরপত্র বীমা পার্সেল করে শিক্ষা বোর্ডে পাঠাতে দুর্ভোগে পড়তে হচ্ছে কেন্দ্র সচিবদের। উপজেলার অন্যান্য কার্যালয়ের ভবন নির্মাণ না হলেও ভাড়ায় ওইসব অফিসের কার্যক্রম চালু হলেও ৪ বছর আগে উপজেলা ডাকঘরের ভবন নির্মাণ হলেও ডাকঘরটির জনবল সংকটে কার্যক্রম চালু হয়নি। তবে উপজেলা ডাকঘরটির দ্রুত কার্যক্রম চালুর চেষ্টা চলছে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

জানা যায়, ২০১৩ সালে বর্তমান সরকারের আমলে নলডাঙ্গা উপজেলার কার্যক্রম চালু হয়। ৪ বছর আগে উপজেলা ডাকঘর ভবন নির্মাণ হলেও জনবল সংকটে ও পদায়ন না দেওয়ায় উপজেলা ডাকঘরটির কার্যক্রম এখনও চালু হয়নি। ফলে জিএসসি, জেডিসি, এসএসসি, দাখিল, ভোকেশনাল, এইচএসসি ও ডিগ্রিসহ পাবলিক সকল পরীক্ষার প্রায় ৩-৪ হাজার পরীক্ষার্থীর খাতা, নৈব্যক্তিক উত্তরপত্র বীমা পার্সেল করে শিক্ষা বোর্ডে পাঠাতে নলডাঙ্গা থেকে ১৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ঝুঁকি নিয়ে নাটোরে গিয়ে পাঠাতে অনেক বিড়ম্বনার শিকার হতে হয়। এছাড়া নলডাঙ্গা থেকে ৭ কিলোমিটার দুরে মাধনগরে সাব-পোষ্ট অফিস থাকলেও সেটি জরাজীর্ণ। এ সাব-পোষ্ট অফিসে মূল্যবান কাগজপত্র রাখা ঝুঁকিপূর্ণ।

এ নিয়ে উপজেলা মাসিক সমন্বয় সভায় উপজেলা ডাকঘরটি চালুর বিষয়টি একাধিক বার আলোচনা হলেও জনবল সংকটের অজুহাতে ডাকঘরটি আজও চালু হচ্ছে না। সকল পাবলিক পরীক্ষার উত্তরপত্র পাঠাতে দুর্ভোগসহ এলাকাবাসীদের পার্সেল পাঠাতে দীর্ঘপথ পাড়ি দিতে হয়। নলডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্র সচিব মামুন-অর-রশিদ জানান, জিএসসি ও এসএসসি পরীক্ষার উত্তরপত্র ও নৈব্যক্তিক উত্তরপত্র বীমা পার্সেল পাঠাতে ৭ কিলোমিটার দুরে মাধনগর সাব-পোষ্ট অফিস অথবা ১৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে নাটোর সদর পোষ্ট অফিসে যেতে হয়। এতে যেমন কষ্টদায়ক ও অধিক ঝুঁকি থাকে তেমনি বিড়ম্বনার শেষ থাকে না। তাই দ্রুত উপজেলা ডাকঘরটি চালু হলে আমাদের কষ্ট ঝুঁকি ও বিড়ম্বনার হাত থেকে রক্ষা পাওয়া যাবে।

নলডাঙ্গার হাট শাখা পোষ্ট অফিসের মাষ্টার ওয়াজেদ আলী জানান, উপজেলা ডাকঘরটির ভবন নির্মাণ হলেও ভিতরে কিছু কাজ এখনও বাকী রেখেছে, যার কারনে বৃষ্টি হলেই পানি জমে যায়। পোষ্ট মাষ্টার ওয়াজেদ আলী আরোও জানান, আমাদের মাধনগর সাব-পোষ্ট অফিসের নলডাঙ্গা শাখা অফিস সেই ভবনে আপাতত কার্যক্রম চালানো হচ্ছে।

ইউএনও রেজা হাসান জানান, উপজেলা ডাকঘরটির ভবন নির্মাণ হয়েছে এখন জনবল সংকটে এর কার্য়ক্রম চালু হতে বিলম্ব হচ্ছে। ডাকঘরটি চালু হওয়া জরুরী সেই লক্ষে আমরা চেষ্টা করছি।

উপজেলা চেয়ারম্যান সাখাওয়াৎ হোসেন জানান, দীর্ঘদিন ধরে প্রশাসনিক জটিলতা ও জনবল পদায়ন না দেওয়ায় ডাকঘরটি চালু হচ্ছে না।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com