রবিবার, ০৫ মে ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য

চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১২৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল নেমেছে। নবাবগঞ্জ সরকারি কলেজ চত্বরে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২টা ১ মিনিটে শহীদ স্মরণে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। প্রথমে জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান ও পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম’র শ্রদ্ধার্ঘ অর্পণের পর একে একে শ্রদ্ধা নিবেদন করে মুক্তিযোদ্ধা, জেলা পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, সরকারি কলেজ, সিভিল সার্জন অফিস, নবাবগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

সকালে শহীদ স্মরণে পুষ্পার্ঘ অর্পণ করেন সংসদ সদস্য মোঃ আব্দুল ওদুদ, জেলা জজশীপ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, জাতীয় মহিলা সংস্থাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও প্রতিষ্ঠান সকালে প্রভাত ফেরী করে।
এছাড়া গোমস্তাপুরে সংসদ সদস্য মুহাঃ গোলাম মোস্তফা বিশ্বাস ও শিবগঞ্জে সংসদ সদস্য মোহাঃ গোলাম রাব্বানী স্থানীয় শহীদ মিনারে পুস্পার্ঘ অর্পন করেন। অমর একুশের কর্মসুচীর মধ্যে রয়েছে সুর্য উদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, প্রভাত ফেরী, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা লিখন, দেশাত্ববোধক সংগীত, কবিতা আবৃত্তি, ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ প্রার্থনা ও একুশের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রথম প্রহরে সংসদ সদস্য মোহাঃ গোলাম রাব্বানী কেন্দ্রীয় অস্থায়ী শহীদ মিনারে পূস্পার্ঘ অর্পণ করেন।

এদিকে কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বরমান হোসেন, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুল ইসলাম হাবিবসহ শ্রদ্ধার্ঘ অর্পণের পর একে একে শ্রদ্ধা নিবেদন করে মুক্তিযোদ্ধা, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, বিশিষ্ট শিল্পপতি ও আওয়ামী লীগ নেতা প্রকৌশলী মাহতাব উদ্দিনসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান উপস্থিত ছিলেন। পরে বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও প্রতিষ্ঠান সকালে প্রভাত ফেরী করে। অমর একুশের কর্মসূচির মধ্যে ছিল সূর্য উদয়ের সাথে সাথে প্রভাত ফেরী, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, বিশেষ দোয়া, চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা লিখন, দেশাত্ববোধক সংগীত, কবিতা আবৃত্তি ও একুশের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com