মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

চাঁদা তুলে সড়ক মেরামত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২০ মার্চ, ২০১৮
  • ১০৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,এস.এম. রাসেল, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর সদর উপজেলার সামনে থেকে কুলপদ্বী নৌকাঘাট পর্যন্ত প্রায় দেড় কিঃ মিঃ সড়ক কুলপদ্বী যুব সমাজের উদ্যোগে মেরামত করা হয়েছে।
এলাকাবাসী জানান, কুলপদ্বী চৌরাস্তা থেকে কালকিনি পর্যন্ত সড়কটি মূলত মাদারীপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন। দীর্ঘদিন ধরে রাস্তার মেরামত না করায় রাস্তাটিতে বিভিন্ন অংশে ভেঙ্গে যায় এবং বড় বড় গর্তের সৃষ্টি হয়। যাতে রাস্তা দিয়ে চলাচলকারী যানবাহনসহ যাত্রীদের পড়তে হয় চরম দুর্ভোগে। প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। রাস্তার বেহাল অবস্থা সড়ক ও জনপথ অধিদপ্তরের অফিসে একাধিকবার জানালেও তারা কোন পদক্ষেপ গ্রহণ করেনি। তিন-চারদিন পূর্বে থেকে এলাকার যুবকরা মিলে টাকা তুলে ইট, বালু কিনে রাস্তার মেরামত কাজ শুরু করে। শনিবার এলাকাবাসীর সাথে রাস্তা মেরামতের কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় মাদারীপুর পৌরসভা। পৌরসভার পক্ষ থেকেও ইটের খোয়া, বালু ও রোলার মেশিন দিয়ে রাস্তা মেরামতে সহযোগিতা করা হচ্ছে।
এলাকা যুবক সবিজ খান, শান্ত, আবুল হাসান, টুটুল, রায়হান বলেন, মাদারীপুর শহরের সাথে উপজেলা পরিষদের সামন থেকে কালকিনি উপজেলায় যাতায়াতের জন্য এই রাস্তাটি খুবই গুরুত্বপূর্ন। সদর ও কালকিনি উপজেলার হাজার হাজার মানুষ এই রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াত করে। কিছুদিন পূর্বে ভাঙা রাস্তা দিয়ে আসার সময় রাস্তার ঝাকিতে একজন গর্ভবর্তী মহিলার বাচ্চা প্রসাব হয়েছে। তাছাড়া রাস্তার মধ্যে বড় বড় গর্ত থাকায় ইজিবাইক, ভ্যান, রিক্সাসহ সকল ধরনের যানবাহন চলাচলে খুবই সমস্যা হতো। মাঝে মধ্যে ঘটতো দুর্ঘটনা। সড়ক অফিসে রাস্তা মেরামতের জন্য একাধিকবার জানালেও তারা কোন পদক্ষেপ গ্রহণ করেনি। তাই আমরা এলাকার যুবকরা মিলে স্বেচ্ছায় রাস্তা মেরামতের কাজ শুরু করি।
কুলপদ্বী এলাকার বাসিন্দা ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করিম চোকদার বলেন, রাস্তাটি অনেক দিন ধরেই ভেঙে গিয়েছে। রাস্তার মধ্যে বড় গর্ত সৃষ্টি হওয়ায় যানবাহনসহ মানুষের চলাচলে মারাত্মক সমস্যা সৃষ্টি হতো। রাস্তা মেরামতের জন্য এলাকার যুবকসহ আমরা সকলে টাকা দিয়ে ইট, বালু ক্রয় করে নিজেরা স্বেচ্ছায় রাস্তা মেরামত করছি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com