বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু

চাঁদপুরে ১৫০ ভিক্ষুককে পুর্নাবসন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৯ মে, ২০১৮
  • ১৩৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর সদর উপজেলায় ভিক্ষুক পুনর্বাসন প্রকল্পের আওতায় ৪টি ইউনিয়নে তালিকাভুক্ত ১৫০জন ভিক্ষুককে পুর্নবাসন করা হয়েছে।

বুধবার দুপুর ১টায় সদর উপজেলা মিলনায়তনে ১৫০ ভিক্ষুকের হাতে বিভিন্ন খাদ্য সামগ্রী তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনি।

১৫০জন ভিক্ষক সদর উপজেলার মৈশাদী, ইব্রাহীমপুর, হানারচর ও রাজরাজেশ^র ইউনিয়নের বাসিন্দা। তাদের চাহিদা অনুযায়ী অর্থ দিয়ে পুনর্বাসন করা হয় এবং তারা আর ভিক্ষা করবে না মর্মে অঙ্গীকার করে অনুষ্ঠানে উপস্থিত হন। জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমান উল্যাহ রাজু চৌধুরী, সদর উপজেলা আ’লীগ সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা।

একই অনুষ্ঠানে উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে ডাঃ দীপু মনি এমপি সদর উপজেলার তালিকাভুক্ত বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতার কার্ড বিতরণ করেন। সদর উপজেলায় বর্তমানে ১ হাজার ৪শ’ ৪জন ভাতাপ্রাপ্ত উপকারভোগী রয়েছেন।

এছাড়া সরকারি উপকারভোগী ২২০ কৃষকের মধ্যে ১৯৬জনকে উফসী ও ২৪ জনকে নেরিকা আবাদের জন্য প্রণোদনা প্রদান করা হয়। এসব কৃষক উফসীর জন্য ৫ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমপিও ও সেচ বাবদ নগদ ৫শ’ টাকা পেয়েছেন। আর নেরিকা আবাদের জন্য ১০ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি, সেচ বাবদ ও আগাছা নাশক বাবদ ১হাজার টাকা প্রদান করা হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com