রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

চর্তুথ দিনের মতো মাদারীপুরেও চলছে অঘোষিত পরিবহন ধর্মঘট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৫ আগস্ট, ২০১৮
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মাদারীপুর প্রতিনিধি: নৌ-পরিবহন মন্ত্রীর শাজাহান খানের নিজ জেলা মাদরীপুরেও চলছে চর্তুথ দিনের মতো অঘোষিত পরিবহন ধর্মঘট।

রবিবার সকাল থেকে অভ্যন্তরীণ রুটসহ দূরপাল্লার সকল পরিবহন বন্ধ রেখে সড়কে অবস্থান করেছে পরিবহন মালিক ও শ্রমিকরা। এসময় রিক্সা, অটোভ্যানসহ হালকা যানবাহন চলাচল করতে দেখা গিয়েছে। তবে অভ্যন্তরীন রুটসহ অন্য পরিবহন বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা।

পরিবহন মালিক-শ্রমিকরা দাবী করে আরো জানান, দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় নৌপরিবহন মন্ত্রী ও শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খানের সম্পূক্ত না থাকা সত্বেও তার পদত্যাগ দাবী করা হচ্ছে। যা সম্পূর্ণ অযৌক্তিক ও ভিত্তিহীন। তারপরে মন্ত্রী শিক্ষার্থীদের দাবী অনুসারে ক্ষমাও চেয়েছে। তারপরেও তৃতীয় কোন শক্তির জন্যে ঢাকাতে পরিবহন খাতে অরাজকতা সৃষ্টি করা হয়েছে।

এসব কারণেই অনির্দিষ্টকালের জন্যে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। এসব সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত পরিবহন বন্ধ থাকারও হুমকি দেন মালিক-শ্রমিকরা। তবে শ্রমিকরা অচিরেই এসব সমস্যার সমাধান হবে বলে দাবী করেন। এদিকে সব ধরণের পরিবহন বন্ধ থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের।

মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ফাইজুল শরীফ জানান, ‘কেন্দ্রীয় ভাবে পরিবহনের যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তার সমাধান না হওয়া পর্যন্ত পরিবহন বন্ধ থাকবে। আমাদের পরিবহনের নিরাপত্তার স্বার্থে এই সিদ্ধান্ত নিয়েছে মালিকরা। আমাদের এতে কিছুই করার নেই।’

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com