শনিবার, ১১ মে ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান উপজেলা নির্বাচনে ৩৬ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর ভারত তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল হামাস সংঘাত রাফার হাসপাতালগুলোও বন্ধ হওয়ার পথে

চট্টগ্রাম টেস্ট: প্রথম দিন শেষে ভালো অবস্থানে শ্রীলঙ্কা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

ঘুরে দাঁড়ানোর মিশনে দ্বিতীয় টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। তবে বাংলাদেশকে হতাশ করে দিয়ে প্রথম দিনেই নিজেদের সংগ্রহ ৩০০ পার করে ফেলেছে শ্রীলঙ্কা। নিশান মাদুশকা, দিমুথ করুণারত্নে ও কুশল মেন্ডিসের অর্ধশতকে ভর করে ৯০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩১৪ রান করে প্রথম দিন শেষ করলো শ্রীলঙ্কা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লঙ্কানদের হয়ে আজ ওপেনিংয়ে নামেন দিমুথ করুণারত্নে ও নিশান মাদুশকা। শুরু থেকেই তারা দেখেশুনে খেলতে থাকেন। দলীয় ১৩ রানেই ভেঙে যেতে পারতো এই জুটি। ১৮ বলে ৯ রান করা নিশান মাদুশকা টেস্টে অভিষেক হওয়া হাসান মাহমুদের বলে সেকেন্ড স্লিপে ক্যাচ তুলে দেন। সেখানে দাঁড়ানো মাহমুদুল হাসান জয় ক্যাচটি তালুবন্দী করতে পারেননি। যার ফলে জীবন পান নিশান মাদুশকা।

জীবন পেয়ে দিমুথ করুণারত্নেকে নিয়ে আরও সাবধানেই খেলতে থাকেন মাদুশকা। তাদের এই জুটিতে ভর করে ১৪ ওভারে দলীয় অর্ধশতক পূর্ণ করে শ্রীলঙ্কা। এরপরেই বাংলাদেশের বিপক্ষে দলীয় অর্ধশতক পূর্ণ করেন ৯ রানে জীবন পাওয়া মাদুশকা। তার অর্ধশতক ও দিমুথ করুণারত্নের ৩৩ রানে ভর করে ২৭ ওভারে ৮৮ রান করে লাঞ্চ বিরতিতে যায় শ্রীলঙ্কা।

বিরতি থেকে দেখেশুনেই খেলতে থাকেন তারা। তবে এই জুটিকে আর বেশদূর এগোতে দেননি মেহেদেী হাসান মিরাজ। মিরাজের বলে রান আউটের শিকার হয়ে সাজঘরে ফিরে যান ১০৫ বলে ৫৭ রান করা মাদুশকা। তার বিদায়ে ৯৬ রানে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা।

মাদুশকার বিদায়ের পর কুশল মেন্ডিসকে নিয়ে জুটি গড়েন দিমুথ করুণারত্নে। মাদুশকার পর এই দুই ব্যাটারও তুলে জোড়া অর্ধশতক। দিমুথ করুণারত্নে বাংলাদেশের বিপক্ষে ৯৩ বলে তুলে নেন অর্ধশতক আর কুশল মেন্ডিস ৮৭ বলে তুলে নেন অর্ধশতক।

এই জুটিতে ভর করে ৫৩ ওভার ১ বলে ভর করে দলীয় ২০০ রান পূর্ণ করে শ্রীলঙ্কা। তবে এরপরেই এই জুটিকে থামান হাসান মাহমুদ। হামান মাহমুদের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান ১২৯ বলে ৮৬ রান করা দিমুথ করুণারত্নে। তার বিদায়ে ভাঙে ১১৪ রানের জুটি। কুশল মেন্ডিসের অপরাজিত ৬৫ রান ও অ্যাঞ্জেলো ম্যাথিউস ১ রানে ভর করে ৫৮ ওভারে শেষে ২১৪ রান করে চা পানের বিরতিতে যায় শ্রীলঙ্কা।

বিরতি থেকে ফিরে এই জুটি দেখেশুনে খেলতে থাকে। বাংলাদেশের বিপক্ষে ব্যক্তিগত সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন কুশল মেন্ডিস। আর তখনই তাকে ফেরান সাকিব আল হাসান। সাকিবের বলে স্লিপে মেহেদী হাসানের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান ১৫০ বলে ৯৩ রান করা কুশল মেন্ডিস। মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। তার বিদায়ে ভাঙে ৫৩ রানের জুটি।

কুশল মেন্ডিসের পর সাজঘরে ফিরে যান অ্যাঞ্জেলো ম্যাথিউসও। তাকে ফেরান হাসান মাহমুদ। হাসান মাহমুদের বলে থার্ড স্লিপে মেহেদেী হাসান মিরাজের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে করেন ৭১ বলে ২৩ রান।

অ্যাঞ্জেলো ম্যাথিউসের বিদায়ের পর ধনঞ্জয়া ডি সিলভার সঙ্গে জুটি গড়েন দিনেশ চান্দিমাল। শেষ বিকেলে আর কোনো বিপদ হতে দেননি এই জুটি। দেখেশুনেই প্রথম দিনটা পার করেন তারা। দিনেশ চান্দিমালের অপরাজিত ৩৪ রান ও ধনঞ্জয়া ডি সিলভার ১৫ রানে ভর করে ৯০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩১৪ রান করে প্রথম দিন শেষ করলো শ্রীলঙ্কা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com