বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ

ঘুষের টাকাসহ আটক প্রধান নৌ-প্রকৌশলী নাজমুলের জামিন শুনানি বৃহস্পতিবার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২ মে, ২০১৮
  • ২৪৩ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: ঘুষের ৫ লাখ টাকাসহ গ্রেফতার নৌ-পরিবহন অধিদফতরের চিফ ইঞ্জিনিয়ার ও চিফ সার্ভেয়ার ড. এসএম নাজমুল হকের জামিন শুনানির দিন দুই দফায় এগিয়েছে। আগামীকাল বৃহস্পতিবার ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে এ মামলায় আসামির জামিন শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

জানতে চাইলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে দুই দফায় জামিন শুনানির দিন এগিয়েছে। গ্রেফতারের পর পরই আসামিকে আদালতে উপস্থাপন করলে ঢাকার হাকিম আদালত আসামির জামিন নাকচ করেন। এরপর আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন শুনানির জন্য ২০ মে দিন ধার্য করেন উচ্চতর আদালত (ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালত)।

এরপর আসামিপক্ষ জামিন শুনানি এগিয়ে আনার আবেদন করলে আদালত শুনানির জন্য ৭ মে দিন ধার্য করেন। এরপর ফের আসামিপক্ষ জামিন শুনানি এগিয়ে আনার আবেদন করলে আদালত তাও গ্রহণ করে আসামি নাজমুল হকের জামিন শুনানির জন্য এদিন (বৃহস্পতিবার) ধার্য করেন।

আদালত সূত্রে জানা যায়, এর আগে চলতি বছরের ২৩ এপ্রিল রিমান্ড শেষে আসামি নাজমুল হককে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। সেই থেকে তিনি কারাগারে রয়েছেন। চলতি বছরের ১৯ এপ্রিল আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২২ এপ্রিল আসামিকে রিমান্ডে নেয়া হয়। চলতি বছরের ১২ এপ্রিল সন্ধ্যা পৌনে ৬টার দিকে দুদকের একটি টিম রাজধানীর সেগুনবাগিচার সেগুন রেষ্টুরেন্ট থেকে তাকে গ্রেফতার করে।

ওই দিন দুপুরে দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে নাজমুল হকের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় এ মামলাটি দায়ের করেন। বর্তমানে তিনিই মামলাটি তদন্ত করছেন। এরও আগে গত বছরের ১৮ জুলাই ঘুষের ৫ লাখ টাকাসহ নৌপরিবহন অধিদফতরের তৎকালীন চিফ ইঞ্জিনিয়ার ও চিফ সার্ভেয়ার একেএম ফখরুল ইসলামকে গ্রেফতার করেছিল দুদকের টিম। ফখরুল বেশ কিছুদিন জেল খেটে পরে জামিনে মুক্ত হন। তার পথ ধরেই আরেক চিফ সার্ভেয়ার এবার ঘুষের জালে ধরা পড়লেন।

সূত্র আরও জানায়, মেসার্স সৈয়দ শিপিং লাইন্স নামে একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. হাসান ইমাম দুদকের কাছে অভিযোগ করেন যে, তাদের কোম্পানির একটি জাহাজের নকশা অনুমোদন ও আকেটি জাহাজের নামকরণে অনাপত্তিপত্র দিতে গড়িমসি করছিলেন ড. নাজমুল হক। একপর্যায়ে তিনি এ কাজের জন্য ১৫ লাখ টাকা দাবি করেন। তার চাওয়া ১৫ লাখ টাকার মধ্যে প্রথম কিস্তিতে ৫ লাখ টাকা দেয়া হয়। চলতি বছরের ১২ এপ্রিল দ্বিতীয় কিস্তির ৫ লাখ টাকা দেয়ার কথা ছিল। ওই টাকা নেয়ার জন্য নাজমুল হক ওই দিন সন্ধ্যা পৌনে ৬টার দিকে সেগুন রেষ্টুরেন্টে হাজির হন। দুদকের টিমও ঘুষ লেনদেনের তথ্য আগাম জানতে পেরে সেখানে হানা দেয়। আর ৫ লাখ টাকা নেয়ার সময় হাতেনাতে আটক হন নাজমুল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com