রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহে বিপর্যস্ত উত্তরের জনপদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০১৬
  • ১৪৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহে বিপর্যস্ত উত্তরের জনপদ দিনাজপুরের জনজীবন। কাঠফাটা রোদ আর অসহনীয় গরমে স্বস্তি নেই কোথাও। সে সাথে ঘন ঘন লোডশেডিং এ নাভিশ্বাস উঠেছে মানুষের।

এ অবস্থায় সবচেয়ে দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া মানুষেরা। শিশুরা আক্রান্ত হচ্ছে ডায়রিয়া, জ্বর আর পানি শূন্যতায়। প্রচণ্ড গরম থেকে শিশুদের রক্ষায় তরল খাবার খাওয়ানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

গত কয়েকদিন ধরে দেশের উত্তর পশ্চিমে মৃদু থেকে মাঝারি তাপ প্রবাহ বইছে। দিনাজপুরে এর প্রভাবে মানুষের পাশাপাশি পশু-পাখিদেরও প্রাণও হয়ে উঠেছে ওষ্ঠাগত। দুপুরে শহরের রাস্তাগুলো প্রায় ফাঁকা থাকে।

তাপমাত্রা আর ভ্যাপসা গরম থেকে একটু প্রশান্তির আশায় গাছের ছায়ায় বিশ্রাম নিচ্ছেন অনেকে। তেষ্টা মেটাতে খাচ্ছেন আখের রস বা তরমুজ।

গরমে দিনাজপুর অরবিন্দ শিশু হাসপাতালে ডায়রিয়া ,জ্বর, বমি আক্রান্ত শিশুর সংখ্যা বাড়ছ। এ অবস্থায় প্রচণ্ড গরমে শিশুদের তরল খাবার এবং ঠাণ্ডা জায়গায় রাখার পরামর্শ চিকিৎসকদের।

গরমের অতিষ্ঠ সাধারণ মানুষ স্বস্তির আশায় গাছের ছায়া এবং আখের রস, তরমুজ খাচ্ছেন। স্থানীয় দিনাজপুর আবহাওয়া অফিসের আবহাওয়া কর্মকর্তা তোফাজ্জল হোসেনের দাবি, মৃদু তাপ প্রবাহটি তীব্র তাপ প্রবাহে রূপ নেয়ায় তাপমাত্রা বেড়ে যাচ্ছে। চলতি বছর দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com