রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

গুড়িয়ে দেয়া হলো কয়লার কারখানা, পোড়ানো হলো ড্রেজার মেশিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮
  • ১৪৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে কয়লা তৈরির অবৈধ ৬টি কারখানা গুড়িয়ে এবং একটি ড্রেজার মেশিন পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রোববার বিকেলে উপজেলার গোড়াই ইউনিয়নের রহিমপুর গ্রামে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৬টি কয়লার কারখানা গুড়িয়ে এবং বংশাই নদীর যোগীর কোফা খেয়া ঘাট এলাকায় একটি ড্রেজার মেশিন পুড়িয়ে দেয়। এসময় ৩শ বস্তা কয়লা জব্দ করা হয় বলে জানা গেছে। ভ্রাম্যমান আদালতের বিচারক মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন এই অভিযান পরিচালনা করেন। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি বলে জানা গেছে।

জানা গেছে, মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের রহিমপুর গ্রামের তোতা মিয়া ও আলহাজ মিয়া দীর্ঘদিন যাবত কাঠ পুড়িয়ে অবৈধভাবে কয়লা তৈরি করে আসছিল। যা ওই এলাকার পরিবেশের জন্য অত্যান্ত ঝুকিপূর্ণ। এ বিষয়ে বিভিন্ন পত্রিকায় সচিত্র সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদ টাঙ্গাইল জেলা প্রশাসক ও মির্জাপুর উপজেলা প্রশাসনের নজরে আসে।

রোববার বিকেলে মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ভ্রাম্যমান আদালতের বিচারক মো. আজগার হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত রহিমপুর এলাকায় অভিযান চালিয়ে ৬টি কয়লা তৈরির কারখানা গুড়িয়ে দেয়। এসময় ৩শ বস্তা কয়লা জব্দ করা হয়। অভিযানের সময় কারখানার মালিক ও শ্রমিকদের আটক করতে পারেনি বলে জানা গেছে। পরে ভ্রাম্যমান আদালত উপজেলার লতিফপুর ইউনিয়নের বংশাই নদীর যোগীর কোফা খেয়া ঘাট এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে নদী থেকে বালু তোলার ড্রেজার মেশিন পুড়িয়ে দেয়। ভ্রমাম্যান আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজার মালিক এস এম ইমান আলী পালিয়ে যান বলে জানা গেছে।

মির্জাপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আজগর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন  কাউকে আটক করা যায়নি ।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com