বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১

গুলশান হামলা: অব্যাহতির সুপারিশ, জামিন পেলেন তাহমিদ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২ অক্টোবর, ২০১৬
  • ৯৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় হামলার ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার কানাডা প্রবাসী তাহমিদ হাসিব খানকে জামিন দিয়েছেন আদালত।

আজ ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট লস্কর সোহেল রানা শুনানি শেষে তাহমিদের এই জামিন প্রদানের আদেশ দেন।

সম্প্রতি কাউন্টার টেররিজম ইউনিটে কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশের পরিদর্শক হুমায়ুন কবির গুলশান হামলায় তাহমিদের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি মর্মে প্রতিবেদন দাখিল করে তাকে অব্যাহতির আবেদন করেন। ওই প্রতিবেদন গ্রহণের বিষয়ে আগামী ৫ অক্টোবর শুনানির দিন ধার্য রয়েছে। কিন্তু আজ এ আসামির ওই প্রতিবেদন অব্যাহতির আবেদনের কথা উল্লেখ করে জামিনের আবেদন করেন আইনজীবী হামিদুর রহমান। শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ৪ আগস্ট নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত করিমের সঙ্গে এ আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই রিমান্ড শেষে গত ১৩ আগস্ট পুনরায় ছয় দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। একইদিন হাসনাত করিমের ওই রেস্তোরাঁয় হামলার মামলায় সরাসরি গ্রেপ্তার দেখিয়ে আট দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। তাবে তাহমিদকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়নি। তাকে ৫৪ ধারায় মামলায় দুই দফা রিমান্ড শেষে গত ২০ আগস্ট কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই ছিলেন।

তাহমিদ হাসিবের আইনজীবীর দাবি, ঘটনাক্রমে গত ১ জুলাই হলি আর্টিজান রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন হাসিব। তিনি কানাডাতে একটি ইউনিভারসিটিতে গ্লোবাল হেলথের ওপর পড়ালেখা করছেন।

প্রসঙ্গত, হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গিরা গত ১ জুলাই রাত ৮টার পর হামলা চালায়। ওই সময় তারা তিন বাংলাদেশিসহ ২০ জন জিম্মিকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে। নিহত ব্যক্তিদের মধ্যে ১৭ জন বিদেশি নাগরিক। পরদিন সকালে অপারেশন থান্ডারবোল্ড চালানো হয়। পাঁচজন জঙ্গি নিহত হয়। অভিযানে একজন জাপানি, দুজন শ্রীলঙ্কানসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনায় গত ৪ জুলাই গুলশান থানায় হত্যা মামলা করে পুলিশ।

নিহত জঙ্গিরা হলেন, মীর সামেহ মোবাশ্বের, রোহান ইবনে ইমতিয়াজ, নিবরাস ইসলাম, খায়রুল ইসলাম পায়েল ও সফিকুল ইসলাম ওরফে উজ্জ্বল।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com