বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

গুগলে যে বিষয়ে সার্চ করলেই হতে পারে জেল

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে

স্মার্টফোন আমাদের নিত্যসঙ্গী। সেই সঙ্গে আছে ইন্টারনেট এবং গুগল। যা কিছু জানার আছে গুগলে সার্চ করে মুহূর্তেই তা জেনে নেওয়া যায়। যখন যা কিছু জানতে ইচ্ছা করে সবই গুগলে সার্চ করেন। তবে কিছু বিষয় আছে যেগুলো গুগলে সার্চ করলে আপনার জেল পর্যন্ত হতে পারে।

এর মধ্যে আছে বোমা তৈরির পদ্ধতি, অ্যাডাল্ড কন্টেন্ট বা চাইল্ড পর্নোগ্রাফি, গর্ভপাত সংক্রান্ত কোনো শব্দ, যৌন নিপীড়নের শিকার এমন ব্যক্তির পরিচয় বা পরিস্থিতি সম্পর্কিত যে কোনো তথ্য জানতে চাওয়া খুবই বিপজ্জনক। গুগলে কখনোই এই বিষয়গুলো সার্চ করবেন না।

এছাড়াও আরও একটি বিষয় আছে যেটি সার্চ করলে আপনাকে পুলিশি ঝামেলায় পড়তে হতে পারে। সেটি হচ্ছে ফিল্ম পাইরেসি। এটি একটি অপরাধ, আপনি যদি গুগল সার্চে পাইরেসি সম্পর্কিত যে কোনো কিছু সার্চ করেন, তবে আপনি সমস্যায় পড়তে পারেন। ফিল্ম পাইরেসি একটি বেআইনি, তাই গুগলে এরকম কিছু সার্চ করলে আপনাকে অনেক টাকা খরচও করতে হতে পারে। আবার জেল বা জরিমানা দিতে হতে পারে।

এই বিষয়গুলো ছাড়াও আরও অনেক জিনিস রয়েছে, যা আপনি গুগলে সার্চ করতে পারবেন না। এতে আপনাকে জেলেও যেতে হতে পারে। আপনার মনে হতে পারে, সেই সব বিষয়ে জানতে আপনাকে তো গুগলেই লিখতে হবে। কিন্ত গুগল এওসব সার্চের ব্যাপারে পদক্ষেপ নিয়ে থাকে। তাই সার্চ না করাই ভালো।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com