মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

গুগলে আসছে নতুন ফিচার, সহজেই খুঁজে পাবেন সবকিছু

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

বিশ্বের অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। সংস্থাটি ব্যবহারকারীদের জন্য একের পর এক ফিচার যুক্ত করছে। এবার ব্রাউজিংকে আরো সহজ করতে নতুন দুটি ফিচার নিয়ে আসছে গুগল। ফিচার গুলো হলো- সার্কেল টু সার্চ এবং মাল্টি সার্চ এক্সপেরিয়েন্স। এই দুটি ফিচার চালু হওয়ার পর গুগল সার্চের স্টাইল পুরোপুরি পরিবর্তন হয়ে যাবে। কোনো কিছু অনুসন্ধান করার জন্য আপনাকে আর অ্যাপ সুইচ করতে হবে না অর্থাৎ একটি অ্যাপ থেকে অন্য অ্যাপে সুইচ করতে হবে না।

সার্কেল টু সার্চ ফিচার কী?

গুগলের সার্কেল টু সার্চ ফিচারটি মূলত গুগল লেন্সের মতোই কাজ করে। সার্কেল টু সার্চ ছবির মধ্যে একটি নির্দিষ্ট বিষয় নিয়েও সার্চ করতে দেয়। এই সার্কেল টু সার্চ ব্যবহার করতে হলে, যে ছবি সার্চ করতে চান সেই ছবির সাবজেক্টের উপর একটি বৃত্ত তৈরি করতে হবে। তারপরে, গুগল আপনাকে সেই বিষয় সম্পর্কিত ফলাফলগুলো দেখাবে। বৃত্ত তৈরি করার পাশাপাশি ট্যাপ করেও যেকোনো কিছু সার্চ করতে পারবেন।

এই পুরো সার্চ কোনো অ্যাপ সুইচ না করেই হবে। যেমন, আপনার গ্যালারিতে যদি কোনো ছবি থাকে, তাহলে সেটি নিয়ে সার্চ করার জন্য আপনাকে গুগল অ্যাপে যেতে হবে না। ছবি ছাড়াও ভিডিওতেও কাজ করবে এই ফিচার। গুগলের সার্কেল টু সার্চ ফিচারটি গত ৩১ জানুয়ারি ২০২৪ থেকে পিক্সেল ফোন এবং কিছু প্রিমিয়াম অ্যান্ড্রয়েড ফোনে পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড ফোনের হোম বাটনে কিছুক্ষণ চাপ দিয়ে রাখলেই সার্চ টু সার্কেল ফিচারটি সক্রিয় চালু হয়ে যাবে। 

মাল্টিসার্চ ফিচার

ব্যবহারকারীদের সার্চ অভিজ্ঞতা আগের চেয়ে দ্রুত ও উন্নত করতে মাল্টি সার্চ ফিচারটি চালু করা হয়েছে। এই ফিচারে টেক্সট, ছবি এবং স্ক্রিনশট সাপোর্ট করবে। এর সাহায্যে আপনি এআই জেনারেটেড ফলাফল পেতে পারেন। আগামী সপ্তাহেই এই ফিচার চালু করা হবে। এটি গুগল লেন্স বা গুগল অ্যাপের মাধ্যমে সক্রিয় করা যেতে পারে। এতে সার্চ জেনারেটিভ এক্সপেরিয়েন্স (এসজিই) সাপোর্ট করবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com