রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

গাজীপুরে ব্যবসায়ী খুনে সাতজনের ফাঁসি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১০ সেপ্টেম্বর, ২০১৮
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, গাজীপুর প্রতিনিধি: সাতবছর পর গাজীপুরের আলোচিত মিলন হত্যার ঘটনায় সাতজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে মিলন ভূইয়া নামের ওই ব্যবসায়ী হত্যার শিকার হয়েছিলেন। এছাড়া রায়ে আরও একজনের ১০ বছর কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে গাজীপুরে মিলন ভূইয়া নামে এক ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া রায়ে একজনের ১০ বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

সোমবার সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক এ রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন রাজিব হোসেন রাজু, মো. কাইয়ুম, রাজিব হোসেন, ফারুক হোসেন, শফিকুল ইসলাম, আলী হোসেন ও মোহাম্মদ আলী। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়।

এছাড়া মাসুদ নামে অপর একজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। আপরাধ প্রমাণ না হওয়ায় খালাস দেয়া হয় দুইজনকে। রায় ঘোষণার সময় আদালতে সাত আসামি উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা এলাকার হাবিবুর রহমানের ছেলে মিলন ভ‚ইয়া নির্মাণ কাজের ব্যবহৃত সামগ্রী বাঁশ কাঠ প্লেন সিট ভাড়ার ব্যবসা করতেন। ব্যবসার পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র করে আসামিদের সঙ্গে তার বিরোধ সৃষ্টি হয়।

বিরোধের জেরে ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় গাজীপুর মহানগরের ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে দিয়ে আসার সময় আসামিরা মিলনের গতিরোধ করে তাকে কুপিয়ে জখম করে। খবর পেয়ে স্বজনরা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মিলনের মামা আকতার হোসেন বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি মামলা করেন। পরে ঘটনা তদন্ত করে ১০ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে সিআইডি। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন।

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী সন্তোষ প্রকাশ করলেও আসামিপক্ষের আইনজীবী অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান।  সূত্র: ঢাকাটাইমস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com