বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু

গাজায় ইসরাইলি সেনাদের গুলিতে ফিলিস্তিনি যুবক নিহত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৫ ডিসেম্বর, ২০১৭
  • ৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: অবরুদ্ধ গাজা উপত্যকায় সম্প্রতি ইহুদিবাদী ইসরাইলি সেনাদের গুলিতে আহত একজন ফিলিস্তিনি যুবক শাহাদাতবরণ করেছেন। মার্কিন প্রেসিডেন্টের জেরুজালেম সংক্রান্ত বিতর্কিত ঘোষণার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে গত সপ্তাহে মারাত্মক আহত হয়েছিলেন ফিলিস্তিনি যুবক মুহাম্মাদ সামি দাহ্দুহ্।
রোববার রাতে হাসপাতালে তার মৃত্যু হয় বলে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।
এর আগে শনিবার শারাফুল আব্দ নামের আরেক আহত ফিলিস্তিনি যুবক গাজার একটি হাসপাতালে শাহাদাতবরণ করেন। তিনি গত সপ্তাহের রোববার পূর্ব গাজার জাবালিয়া শহরে ইহুদিবাদী সেনাদের গুলিতে মারাত্মক আহত হয়েছিলেন।
এদিকে ইসরাইলি সেনা ও বসতি স্থাপনকারী ইহুদিবাদীরা রোববার দক্ষিণ নাবলুসের একটি গ্রামে হানা দিয়ে প্রতিবাদী জনতার ওপর নির্বিচারে গুলি চালিয়েছে। এতে অন্তত ছয় ফিলিস্তিনি আহত হয়েছেন।
এ নিয়ে গত দুই সপ্তাহে ‘অধিকৃত জেরুজালেম মুক্তি’র ইন্তিফাদা আন্দোলনে ২,৩৮০ ফিলিস্তিনি আহত হলেন।
সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মুসলিম ঐতিহ্যবাহী শহর জেরুজালেমকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে এক বিতর্কিত ঘোষণা দেন। তার ওই ঘোষণার প্রতিবাদে জর্দান নদীর পশ্চিম তীর ও গাজা উপত্যকা উত্তাল হয়ে রয়েছে। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com