রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

গরিবদের বরাদ্দ টাকায় রামের মূর্তি!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮
  • ১৩৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: টাকা খরচ হওয়ার কথা গরিব মানুষের দুঃখ-যন্ত্রণা লাঘবের জন্য। কিন্তু সেই টাকায় অযোধ্যায় সরযূ নদীর তীরে পেল্লায় রামমূর্তি গড়বেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আর এই নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের সুরে মন্তব্য ভেসে আসছে,‘‘যোগী বোধহয় এই বার উত্তরপ্রদেশকে রামরাজ্য বানিয়েই ছাড়বেন।’’ কেউ আবার বলছেন, ‘‘গরিবদের মুখের খাবার ছিনিয়ে নেওয়াটাই যদি রামরাজ্য হয়ে থাকে, তবে সেই রামরাজ্যের দরকারটা কী?’’ কিন্তু এর পরেও যোগী আদিত্যনাথ নিজের সিদ্ধান্তে অনড়। তিনি চাইছেন, সমাজকল্যাণ খাতে শিল্প সংস্থাগুলো যে টাকা খরচ করে, তারা সেই টাকার একটা অংশ রামমূর্তি তৈরির জন্য দান করুক।

যোগী আদিত্যনাথ।

মূলত কর ছাড়ের সুবিধা পাওয়ার জন্যই শিল্প সংস্থাগুলো সমাজকল্যাণ খাতে অর্থ খরচ করে। সেই অর্থ ব্যবহার করা হয় পিছিয়ে থাকা এলাকায় স্কুলের সংস্কার কিংবা দরিদ্র মানুষজনের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য।

যোগীর অতি সাধের রামমূর্তির জন্য টাকা দিতে গিয়ে যদি বেসরকারি সংস্থাগুলো সমাজকল্যাণে বরাদ্দ কমিয়ে দেয়, তবে তো দরিদ্র মানুষের ক্ষতি। প্রভাব পড়বে উন্নয়নেও। সমাজবাদী পার্টি বলছে, ‘‘যোগীজির তো বন্ধু ব্যবসায়ীর সংখ্যা কম নয়। তাঁদের কাছ থেকে তিনি ব্যক্তিগত ভাবে টাকা নিচ্ছেন না কেন?’’

জানা গিয়েছে, সরযূ নদীর তীরে ১০০ মিটার লম্বা রামমূর্তি তৈরির জন্য খরচ হবে প্রায় ৩৩০ কোটি টাকা। যোগী চাইছেন, এর মধ্যে অন্তত ১০০ কোটি টাকা শিল্প সংস্থাগুলো দিক।

বাংলা৭১নিউজ/আনন্দবাজার/এসএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com