শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৭ মে, ২০১৮
  • ১১৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনায় ‘গ্রাম আদালত সম্পর্কে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগের বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় জেলা প্রশাসনের উদ্যোগে  বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিন ব্যাপী এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ আরিফুল ইসলামের সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বকবতব্য রাখেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।

বিশেষ াতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার জয়দেব চৌধুরী, ইউএনডিপি’র কমিউনিকেশন এন্ড আউটরিচ স্পেশালিষ্ট অর্পণা ঘোষ।

সভায় গ্রাম আদালতে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিস্ট্রিক ফ্যাসিলেটর আব্দুল্লাহ আল মুজাহিদ। গ্রাম আদালতের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন মাদারীপুর লিগ্যাল এইড এসোসিয়েশনের সমন্বয়কারী আব্দুস সামাদ নয়ন।

মতবিনিময় সভায় নেত্রকোনা জেলার বিভিন্ন প্রিন্ট্র ও ইলেকট্রনিক মিডয়ার প্রায় ৫০ জন সংবাদ কর্মী অংশ গ্রহন করেন। মত বিনিময় সভায় তৃণমূল পর্যায়ে গ্রাম আদালত সম্পর্কে ব্যাপক জনসচেতনা বৃদ্ধিতে গণমাধ্যমের বিশেষ ভূমিকা রয়েছে উল্লেখ করে প্রধান অতিথি মঈনউল ইসলাম বলেন, প্রান্তিক জনগোষ্ঠী যাতে  অল্প খরচে স্বল্প সময়ে ন্যায় বিচার পেতে পারে তার জন্য গ্রাম আদালতের কার্যক্রম সম্পর্কে বেশী বেশী সংবাদ প্রকাশ করে জনসচেতনতা বৃদ্ধিতে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

মতবিনিময় সভায় উল্লেখ করা হয় যে, নেত্রকোনা জেলায় গত ১০ মাসে ৩৪৩টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে ১১১টি দেওয়ানী মামলা ও ২৩২টি ফৌজদারী মামলা। নিষ্পত্তি করা হয়েছে ২৮২টি মামলা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com