শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

গণআন্দোলনের প্রস্তুতির আহ্বান নজরুল ইসলাম খানের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ মে, ২০১৬
  • ১৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি না মানলে জনগণকে সঙ্গে নিয়ে গণআন্দোলন শুরু করা হবে।

আজ মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘গণতন্ত্র, শ্রমিক অধিকার ও আজকের বাংলাদেশ’- শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম এ কথা বলেন। মহান মে দিবস উপলক্ষে ‘হেল্পলেস পিপল সোসাইটি’ নামের একটি সংগঠন এ সভার আয়োজন করে।

সরকারের কঠোর সমালোচনা করে নজরুল ইসলাম বলেন, সরকার মুখে গণতন্ত্রের কথা শিকার করলেও অন্তরে গণতন্ত্রে বিশ্বাস করে না। দেশে গণতন্ত্র, আইনের শাসনের কথা বলার কোনো অধিকার নেই মানুষের। নেই বিরোধী দলের সভা-সমাবেশ করার অধিকার। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।

নজরুল ইসলাম গণতন্ত্র পুনরুদ্ধারে নির্দলীয় সরকারের অধীনে অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচনের দাবি আদায়ে নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান।

তিনি বলেন, দেশবাসী অগণতান্ত্রিক পরিবেশে বাস করছে। জনগণের প্রতি এই সরকারের কোনো দায়বদ্ধতা নেই। কারণ, তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি। আমরা জনগণের সরকার চাই। এ জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন প্রয়োজন। বিএনপির এই নেতা বলেন, তৈরি পোষাক শিল্প আমাদের বৈদেশিক মুদ্রা অর্জনের প্রধান খাত হলেও এই খাতের কর্মক্ষেত্র এখনো স্বাস্থ্যকর হয়নি। এখনো নিশ্চিত হয়নি শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তার বিষয়টি। এ বিষয়ে সরকারকে অবিলম্বে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

হেল্পলেস পিপল সোসাইটি’র সভাপতি মো. রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম প্রমুখ।

বাংলা৭১নিউজ/এমএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com