শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি করলেন ১০১ বিশিষ্ট চিকিৎসক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১ মে, ২০১৮
  • ১৪১ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানিয়েছেন দেশের ১০১ জন বিশিষ্ট চিকিৎসক।

গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অসুস্থ থাকার পরও সুচিকিৎসা হতে বঞ্চিত হচ্ছেন। একজন ৭৩ বছর বয়স্কা মহিলা, যিনি বাংলাদেশের একজন সাবেক প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও কারাগারে সুচিকিৎসা না পাওয়া মানবাধিকারের চরম লঙ্ঘন। চিকিৎসকরা বলেন, দীর্ঘদিন ধরে আর্থাইটিসজনিত রোগের কারণে খালেদা জিয়ার দুই হাঁটুই প্রতিস্থাপন করা হয়। তিনি বহুদিন যাবত উচ্চরক্তচাপ ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছেন।

এছাড়া তার চোখের সমস্যাজনিত কারণে অপারেশন করানো হয়। এসব জটিল রোগের জন্য তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে ও নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। কিন্তু মিথ্যা সাজানো ও প্রহসনের মামলায় রাজনীতি হতে দূরে রাখার জন্য সাজা দিয়ে ষড়যন্ত্রমূলকভাবে পুরনো জরাজীর্ণ কারাগারে একাকী রাখা হয়। এতে সুচিকিৎসা না হওয়ায় ধীরে ধীরে তার স্বাস্থ্যের অবনতি হচ্ছে।

চিকিৎসকরা বলেন, সরকার কিন্তু খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে গা-ছাড়াভাবে মেডিকেল বোর্ড গঠন করে নামমাত্র চিকিৎসা করছে। খালেদা জিয়াকে কারাগার থেকে বিএসএমএমইউতে স্বাস্থ্য পরীক্ষার নামে এনে শুধু এক্সরে করানো হয়। কোনে বিশেষজ্ঞ চিকিৎসক বোর্ড বা তার ব্যক্তিগত চিকিৎসকের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা করা হয়নি। তার কোনো ধরনের চিকিৎসা না দিয়ে শুধু এক্সরে করানো প্রহসনের নামান্তর।

তারা বলেন, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকসহ দেশবরেণ্য চিকিৎসকরা তার অবনতিশীল স্বাস্থ্যের অবস্থা নিয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে দেশবাসীকে অবহিত করেছেন। তারা বর্তমান পরিস্থিতি বিবেচনা করে প্যারালাইসিস, অন্ধত্বসহ তার শারীরিক অবস্থার অবনতির আশঙ্কা প্রকাশ করেছেন।

বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন- প্রফেসর ডা. এ কে এম আজিজুল হক, ডা. ফরহাদ হালিম ডোনার, ডা. রফিকুল কবির লাবু, ডা. আবদুস সালাম, ডা. হারুন-অর-রশীদ, ডা. শহীদ হাসান, ডা. শহীদুল আলম, ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. এ কে এম মহিউদ্দিন ভূইয়া মাসুম, প্রফেসর ডা. মোস্তাক আহমেদ, ডা. সাহাদাত হোসেন, ডা. হারুন-উর-রশিদ, ডা. এএমএসএম সারফুজ্জামান, ডা. মাহযহারুল ইসলাম দোলন, ডা. সাইফুল ইসলাম, ডা. মিনহাজ রহিম চৌধুরী, ডা. ফজলুল হক, ডা. সেলিম শাকুর, ডা. মলিহা রশিদ, ডা. জিন্নাত আরা, ডা. নিশাত বেগম, ডা. শাহীদুর রহমান, ডা. গাজী আব্দুল হক, ডা. আবদুল মান্নান মিয়া, ডা. সৈয়দ মাহবুবুর রহমান, ডা. খুরশিদ জামিল চৌধুরী, ডা. মঈনুল হাসান সাদিক প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com