বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন

খালেদা জিয়ার রাষ্ট্রদ্রোহসহ ১১ মামলার শুনানি ১ জুলাই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ মে, ২০১৮
  • ১১২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহসহ ১১টি মামলার শুনানির জন্য আগামী ১ জুলাই দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার রাজধানীর বকশীবাজারে স্থাপিত ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন।

এদিন মামলাগুলোর শুনানির দিন ধার্য ছিল। কিন্তু মামলাগুলোর কার্যক্রম উচ্চ আদালতের নির্দেশে স্থগিত থাকার কথা জানিয়ে সময় আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ ও জিয়া উদ্দিন জিয়া। আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে আদালত শুনানির জন্য পরবর্তী ওই দিন ধার্য করেন। খালেদা জিয়ার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ যুগান্তরকে এসব তথ্য জানিয়েছেন।

আদালত সূত্র জানায়, মামলাগুলোর মধ্যে রাজধানীর দারুস সালাম থানার নাশকতার আটটি, যাত্রাবাড়ী থানার দুটি ও রাষ্ট্রদ্রোহের অপর একটি মামলা রয়েছে।

এরমধ্যে যাত্রাবাড়ী থানায় যাত্রী হত্যা মামলার চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। আর রাষ্ট্রদ্রোহ মামলায় ইতোমধ্যেই আসামিপক্ষ হাইকোর্টে মামলা বাতিল চেয়ে আবেদন করেছেন। ওই মামলায় চার্জ গঠন সংক্রান্ত উচ্চ আদালতের আদেশ দাখিলের দিন ধার্য ছিল। বাকি মামলায় চার্জ গঠন সংক্রান্ত শুনানির দিন ধার্য ছিল।

সূত্র আরও জানায়, খালেদা জিয়ার বিরুদ্ধে মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিরূপ মন্তব্যের অভিযোগে রাষ্ট্রদ্রোহ মামলাটি ২০১৬ সালের ২৫ জানুয়ারি আদালতে দায়ের করা হয়। ২০১৫ সালে রাজধানীর দারুস সালাম থানায় নাশকতার অভিযোগে তার বিরুদ্ধে আটটি মামলা দায়ের করা হয়। যাত্রাবাড়ীতে যাত্রী হত্যা মামলাটিসহ অপর মামলাগুলো ২০১৫ সালে দায়ের করা হয়। পরের বছরের বিভিন্ন সময় এসব মামলায় আদালতে তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com