বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১

খালেদা জিয়ার জন্য ভোট ভিক্ষা চাইলেন মির্জা ফখরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮
  • ৬৪৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,কুমিল্লা প্রতিনিধি: কারাবন্দি বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জন্য ভোটারদের কাছে একটি করে ধানের শীষ প্রতীকে ভোট চেয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার বিকেলে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজীর জনসভায় তিনি এই ভোট প্রার্থনা করেন।

জনসভায় বিএনপির মহাসচিব বলেন, আজ জনগণের মালিকানা জনগণকে বুঝে নিতে হবে। নিজেদের দাবি আদায় করতে হবে। পাকিস্তানি সেনারাও আমাদের কামান, ট্যাংক দিয়ে দমিয়ে রাখতে পারেনি। আজ এ সরকারও পুলিশ দিয়ে, গুলি করে আমাদের আটকাতে পারবে না যদি আপনারা এক থাকেন।

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখন সারা দেশের জনগণ একটাই দাবি করছে, এ সরকারের বিদায়। গত ১০ বছরে অনেক নির্যাতন করেছে। এবার তোমাদের বিদায় নিতে হবে।

ফখরুল বলেন, আজ হাজারো মানুষের চোখের জলে ভেসে যাচ্ছে বাংলাদেশ। তাদের স্বজন, ভাই, বাবা সন্তানকে তারা হারিয়েছে। তাই আমাদের এ স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে এক সাথে ৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট দিন।

বিএনপির মহাসচিব বলেন, আমরা সবাই এক হয়েছি। এই আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে দেব ৩০ তারিখ ধানের শীষে ভোট দিয়ে। আর ওই দিন আমাদের বিজয় নিশ্চিত করতে না পারলে খালেদা জিয়া, মনিরুল হক চৌধুরী (কুমিল্লা-১০ আসনের বিএনপির প্রার্থী), বা কেউ বের হতে পারবেন না। তাই আমাদের সাহস করে ঘুরে দাঁড়াতে হবে, ভোট কেন্দ্রে যেতে হবে। আমি আপনাদের কাছে খালেদা জিয়ার জন্য একটা করে ভোট ভিক্ষা চাই ধানের শীষের পক্ষে।

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আজ এত ভয় কেন আপনাদের? এত উন্নয়ন উন্নয়ন করেন, তাহলে এত ভয় কিসের? আপনারা তো উন্নয়ন করেছেন আপনাদের নিজেদের। কোথায় কোথায় বাড়ি করেছেন এটা দেশের মানুষ জানে। মানুষকে বোকা বানাতে পারবেন না। আমরা নির্বাচনে গেছি একটি কারণে। আমরা গণতান্ত্রিক পন্থায় ক্ষমতা হস্তান্তরে বিশ্বাস করি, গণতন্ত্রে বিশ্বাস করি।

বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগ আমাদের স্বাধীনতার সব স্বপ্নকে ধ্বংস করে দিয়েছে। তারা হুমকি দিয়ে বলে, ২৭ তারিখ থেকে কুমিল্লা-১০ এ কোনো বিএনপি থাকবে না। আপনি কে? আপনি কি জমিদার? এটা আমাদের দেশ, আমরা সবাই এখানেই থাকব। আমরা সবাই মিলে মিশে এখানে বাস করব।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার নির্দেশে আমরা যে ঐক্যফ্রন্ট গঠন করেছি তার সবচেয়ে বড় অবদান মনিরুল হক চৌধুরীর। তিনি সব জাতীয় নেতার দ্বারে দ্বারে গেছেন সবাইকে এক করতে। আজ সব জাতীয় নেতা এক হয়ে আপনাদের কাছে এসেছেন।

ফখরুল বলেন, আজ আমার এখানে আসতে হতো না যদি মনিরুল হক চৌধুরী মুক্ত থাকতেন। তিনি একাই যথেষ্ট ছিলেন নৌকার বিরুদ্ধে ধানের শীষকে বিজয়ী করতে। কিন্তু সরকার এতটাই কাপুরুষ তারা মনিরুল হক চৌধুরীকে কারাগারে আটকে রেখেছে।

নির্বাচন কমিশনের উদ্দেশে বিএনপির মহাসচিব বলেন, নাঙ্গলকোর্ট থানার  ওসিকে এখনই প্রত্যাহার করুন। তিনি আমাদের দলের নেতাকর্মীদের ধরে পায়ে গুলি করছেন। তিনি অন্যায়-অত্যাচার, নির্যাতন করছেন। তাকে প্রত্যাহার করতে হবে।

দলের নেতাদের ছবি দেখিয়ে মির্জা ফখরুল বলেন, গফুর ভূঁইয়া, মোবাশ্বের জেলে। কারণ তারা বাংলাদেশকে ভালোবাসে, গণতন্ত্রকে ভালোবাসে। সেই জন্য তাদের কারাগরে আটকে রেখেছে। তাই ৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্রকে বিজয়ী করুন। আপনারা ঘরে ঘরে যান, মা-বোনদের কাছে যান। আপনারা ভোট দিয়ে বেগম জিয়াকে জয়ী করুন, গণতন্ত্রকে বিজয়ী করুন।

বাংলা৭১নিউজ/এইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com